Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেলো বাংলাদেশের যুবারা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে চলমান সিরিজে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের যুব দল । একটি চার দিনের ম্যাচের পর টানা দুই ওয়ানডে বাংলাদেশের যুবারা হেরেছিল । তবে তৃতীয় একদিনের ম্যাচে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশ জিতেছে চার উইকেটের ব্যবধানে ।

চট্টগ্রামে চারদিনের ম্যাচ আর দুটি ওয়ানডে অনুষ্ঠিত হয়েছিল । তবে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হয় রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে । বৃহস্পতিবার (১১ মে) বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করা পাকিস্তানের যুবারা ৪১.৪ ওভারে ১৫৪ রানে গুটিয়ে যায় । যা মাত্র ২৬ ওভারেই ৬ উইকেটের খরচায় পেরিয়ে যায় বাংলাদেশ ।

ছোট টার্গেট ওপেনিং জুটিতে ৫৯ রান যোগ করেন আদিল বিন সিদ্দিক ও মাজহারুল ইসলাম । সর্বোচ্চ ৩৬ রান আসে আদিলের ব্যাট থেকে। ২১ রান করেন মাজহার ।

পরবর্তীতে দ্রুত তিন উইকেট হারায় বাংলাদেশের যুবারা । ব্যক্তিগত ২৪ রানে জিসান আলম, আরিফুল ইসলাম ১২ ও অধিনায়ক আহরার আমিন ফেরেন মাত্র ৭ রান করে।

শিহাব জেমস ২৭ রান করে পরিস্থিতির উত্তরণ ঘটান । শেষদিকে মাহফুজুর রহমান ৮ ও জীবন ১৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তাতে ২৪ ওভার হাতে রেখেই জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা ।

পাকিস্তানের হয়ে আইমাল খান দুটি, আরাফাত আহমেদ ও আলী আসফান্দ নেন একটি করে উইকেট।

এদিকে, ম্যাচের শুরুতে প্রথমে ব্যাট করা পাকিস্তানের দুই ওপেনার আজান আওয়াইস ২ ও শাহজাইব খান মাত্র ৩ রানেই ফিরে যান। এরপর তায়েব আরিফ ও স্যামিল হোসেন করেন ১৭ রান করে। ৬ নম্বরে নামা হামজা নাওয়াজ করেন মোটে ২ রানে। ব্যাটিং বিপর্যয়ে পরে দলকে টেনে তোলার চেষ্টা চালান মির্জা সাদ বেগ ও আরাফাত আহমেদ মিনহাস। দুজনে মিলে সফরকারীদের স্কোরবোর্ডে ৪৩ রান যোগ করেন। এরপর বেগ আউট হয়ে ফেরেন ৩৫ রানে। মিনহাস দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন। শেষদিকে আলি আসফান্দ অপরাজিত থাকেন ২৭ রানে।

পেসার রোহানাত দৌলাহ বর্ষণ আর জিসান আলম নেন তিনটি করে উইকেট । ইকবাল হোসেন ইমন আর পারভেজ রহমান জীবন নেন দুইটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৫