Download WordPress Themes, Happy Birthday Wishes

ছয় মাসের মধ্যে তৃতীয় টি-টুয়েন্টি সেঞ্চুরি তুলে নিলেন শুভমান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এক সপ্তাহ আগেই লাখনৌয়ের বিপক্ষে ৫১ বলে ৯৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন শুভমান গিল । তাঁর কৃতিত্বে গুজরাট টাইটান্স ম্যাচ জিতেছিল ৫৪ রানের বড় ব্যবধানে । ম্যাচ সেরা হয়েছিলেন গিল । কিন্তু অপরাজিত থেকেও সেঞ্চুরি না পাবার হতাশায় কিছুটা হলেও ভুগেছিলেন , সন্দেহ নেই । তবে সেই হতাশায় বেশীদিন ভুগতে হলো না ভারতীয় টপ অর্ডার ব্যাটারকে । সানরাইজার্স হায়েদ্রাবাদের বিপক্ষে তিনি তুলে নিয়েছেন আইপিএলে নিজের প্রথম শতক । তাতে গুজরাট ৩৪ রানে ম্যাচ তো জিতেছেই , নাম লিখিয়েছে প্রথম দল হিসেবে চলতি আইপিএলের কোয়ালিফাইয়ারে ।

সোমবার (১৫ মে) আহমেদাবাদে প্রথমে ব্যাট করা গুজরাট নির্ধারিত ২০ ওভারে তোলে ৯ উইকেটে ১৮৮ রান । জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৪ রানের বেশী করতে পারে নি হায়েদ্রাবাদ ।

গুজরাট ইনিংসে পাঁচজন ব্যাটার রানের খাতা খুলতে পারেন নি । ৯ ব্যাটার পারেন নি দুই অংকের রান করতে । কিন্তু তাতেও দুইশ ছুঁই ছুঁই স্কোর ! এটা সম্ভব হয়েছে দ্বিতীয় উইকেটে শুভমান গিল আর সাঁই সুদর্শনের ১৪৭ রানের জুটিতে ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে থাকা শুভমান হাফসেঞ্চুরি পূরণ করেছেন ২২ বলে । সেঞ্চুরি করেছেন ৫৬বলে । সেঞ্চুরির পর অবশ্য টিকতে পারেন নি । বিদায় নেন ১০১ রানে । তাঁর ৫৮ বলের ইনিংসে ছিল ১৩টি চার এবং ১টি ছক্কা ।

আইপিএলে প্রথম হলেও টি-টুয়েন্টি ক্রিকেটে তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন শুভমান । তিনটি সেঞ্চুরি এসেছে সাম্প্রতিক সময়ে । গত নভেম্বরে ইডেন গার্ডেনসে সৈয়দ মুশতাক আলি ট্রফির ম্যাচে পাঞ্জাবের হয়ে কর্ণাটকের বিপক্ষে করেছিলেন ৫৫ বলে ১২৬ রান । এছাড়া ফেব্রুয়ারিতে ভারতের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৩ বলে খেলেন ১২৬ রানের দুর্দান্ত ইনিংস । এছাড়া গুজরাটের কোনো খেলোয়াড়েরও আইপিএলে এটাই প্রথম সেঞ্চুরি।

৩৬ বলে ছয়টি চার আর একটি ছক্কায় ৪৭ রান করেছেন সুদর্শন ।

হায়েদ্রাবাদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার । তৃতীয় বোলার হিসেবে আইপিএলে দুইবার এই স্বাদ পেলেন অভিজ্ঞ ভারতীয় পেসার।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রান তাড়ায় মোহাম্মদ শামি আর মোহিত শর্মার তোপে পড়ে হায়েদ্রাবাদ । দুজনেই নেন চারটি করে উইকেট । প্রথম পাঁচ ব্যাটারের চারজনকেই বিদায় করেন শামি । লেজ ছেঁটেছেন মোহিত ।

গুজরাট বোলারদের দাপটে শুধুমাত্র হেনরিক ক্লিসেন করেছেন ৬৪ রান । তাঁর ৪৪ বলের ইনিংস থেকে এসেছে চারটি চার আর তিনটি ছক্কা । শেষের দিকে ২৬ বলে ২৭ রান করে ভুবনেশ্বর ব্যবধান কমিয়েছেন । এছাড়া নয়ে নামা মায়াং মারকান্ডে ৯ বলে অপরাজিত ১৮ রান করে ।

১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গুজরাট। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে নবম সানরাইজার্স।

আহাস/ক্রী/০০১