Download WordPress Themes, Happy Birthday Wishes

অপ্রতিরোধ্য আর্জেন্টিনার বিশাল জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাটিতে ক্রমশ অপ্রতিরোধ্য হয়ে উঠছে আর্জেন্টিনা । শুরুতে বিশ্বকাপ বাছাই পর্ব পেরুতে না পারা আর্জেন্টিনা যুব বিশ্বকাপের স্বাগতিক হয়েছিল বিকল্প পথে । ইন্দোনেশিয়ার স্বাগতিক মর্যাদা বাতিলের পর আর্জেন্টিনা পায় অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের স্বাগতিক মর্যাদা আর টিকেট । তাতে এখন শুধু অংশ নেয়া নয় , বরং যুব বিশ্বকাপের শিরোপা দাবীদার ইয়াং আলবেসেলেস্তেরা ।

শনিবার (২৭ মে) ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আর্জেন্টিনা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ডকে । আর্জেন্টিনা প্রথম দুই ম্যাচে হারিয়েছিল উজবেকিস্তান আর গুয়েতেমালাকে । টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্ব নিশ্চিত হয়েছে হাভিয়ের মাশ্চেরানোর দলের ।

খেলার প্রথমার্ধেই আর্জেন্টিনা এগিয়ে ছিল ৩-০ গোলে । ১৪ মিনিটে আর্জেন্টিনাকে প্রথম এগিয়ে নেন মাস্ত্রেরো পুচ । তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জিনো ইনফান্তিনো । ৩৫ মিনিটে গোলের খাতায় নাম লেখান নতুন মেসি নামে পরিচিত লুকা রোমেরো ।

দ্বিতীয়ার্ধে স্যান হুয়ান স্টেডিয়ামে আরও দুই গোল করে আর্জেন্টিনা । পেনাল্টি থেকে ৫৭ মিনিটে গোল আদায় করে নেন ব্রায়ান আগুয়েরে । আর ৮৭ মিনিটে গোল করেন অ্যালেজো ভ্যালিজ । চলতি আসরে তাঁর গোলের সংখ্যা তিনটি । যৌথভাবে গোলদাতা তালিকায় শীর্ষে আছেন ব্রাজিলের মার্কোস লিওনার্দো আর ইকুয়েডরের জাস্টিন কুয়েরোর সাথে ।

গ্রুপের আরেক ম্যাচে উজবেকিস্তান ২-০ গোলে হারিয়েছে গুয়েতেমালাকে । জোড়া গোল করেছেন সাকাদনোভ জেকাজভ ।

নিউজল্যান্ড আর উজবেকিস্তান পেয়েছে সমান চার পয়েন্ট । গোল ব্যবধানে উজবেকদের নিশ্চিত হয়েছে নক আউট । আর সেরা তৃতীয় হিসেবে সেরা ষোল পর্বে খেলার আশা বাঁচিয়ে রেখেছে নিউজিল্যান্ড ।

‘বি’ গ্রুপ থেকে টানা তৃতীয় জয়ে নক আউট পর্বে উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্র । তারা হারিয়েছে ২-০ গোলে স্লোভাকিয়াকে । প্রথম দুই ম্যাচে মার্কিনীদের জয় এসেছিল ইকুয়েডর আর ফিজির বিপক্ষে ।

ইকুয়েডর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আসরের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে – ৯-০ গোলে হারিয়েছে ফিজিকে । তারা ছয় পয়েন্ট নিয়ে উঠেছে সেরা ষোল রাউন্ডে ।

আহাস/ক্রী/০০১