Download WordPress Themes, Happy Birthday Wishes

মেহামেডানের বিরুদ্ধে তামিমের সেঞ্চুরি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্রই আয়ারল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে জিতিয়েছেন তামিম ইকবাল খান । এখনও বাকী আইরিশদের বিরুদ্ধে টি-টুয়েন্টি আর টেস্ট সিরিজ । যদিও টি-টুয়েন্টি থেকে অবসর নেয়ার বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আপাতত জাতীয় দলের দায়িত্ব থেকে মুক্ত । তাই বলে বসে নেই তিনি । নেমে গেছেন জনপ্রিয় ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল) ক্রিকেটে খেলতে । তিনি চলতি মৌসুমে খেলছেন প্রাইম ব্যাংক দলের হয়ে ।

শুক্রবার (২৪ মার্চ) প্রাইম ব্যাংকের কাছে সাত উইকেটে হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব । চার ম্যাচে টানা জয় নিয়ে প্রাইম ব্যাংক উড়ছে । অন্যদিকে , মোহামেডান চার ম্যাচে হারলো তিনটি । একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে সাদাকালো শিবিরের ।

মোহামেডানের বিপক্ষে জয়ের নায়ক তামিম । সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচের সেরাও তিনি ।

দিনের শুরুতে নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় প্রাইম ব্যাংক। ব্যাট করতে নেমে মোহামেডান সংগ্রহ করে ১৯৯ রান। এদিনও ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ মাহমুদউল্লাহ রিয়াদ, করেছেন ১৮ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান আসে মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে। নাসির হোসেনের ৩ এবং ২ টি করে উইকেট নেন রুবেল হোসেন ও রেজাউর রহমান রাজা।

মাঝারি রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিমের সাথে অবিচ্ছেদ্য শতরানের জুটিতে ৪৭ বল হাতে রেখেই প্রাইম ব্যাংকের জয় নিশ্চিত করেন তামিম। দলের হয়ে সর্বোচ্চ ১০৯ রান করে অপরাজিত থাকেন তামিম। অন্যদিকে মুশফিক অপরাজিত থাকেন ৩৯ রানে। এছাড়া অধিনায়ক মোহাম্মদ মিঠুন করেন ৩১ রান। মোহামেডানের হয়ে ২ উইকেট সংগ্রহ করেন খালেদ আহমেদ।

আহাস/ক্রী/০০৯