Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের জয়ে আরিফুলের সেঞ্চুরি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সংযুক্ত আরব আমিরাতে চলমান ত্রিদেশীয় সিরিজে টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল । নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে ৫১ রানে । ম্যাচে বাংলাদেশের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছেন আরিফুল ইসলাম । ২০২২ সালে যুব বিশ্বকাপের প্লে-অফে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন আরিফুল । যদিও সেবার দলকে জেতাতে পারেন নি । এছাড়া সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ।

আবু ধাবিতে যুবাদের ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের শুরুটা হয়েছিল বাজেভাবে। আফগানিস্তান যুবাদের বিপক্ষে ৭ উইকেটে হারের পর শ্রীলঙ্কা যুবাদের কাছে হারতে হয়েছিল ৫ উইকেটে।

শুক্রবার (২৪ মার্চ) আবু ধাবির টলেরেন্স ওভালে দিবারাত্রির ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৯২ রান তুলে নেয় বাংলাদেশ । জবাবে ৪৫.৩ ওভারে ২৪১ রানে গুটিয়ে যায় আফগানরা।

বাংলাদেশের ৩০০ ছুঁইছুঁই স্কোরে বড় ভূমিকা আরিফুল ইসলামের। তিনি খেলেন ১০৫ রানের অপরাজিত ইনিংস । তাঁর ১২৮ বলের ইনিংসে ছিল ৯টি চার ।

চতুর্থ উইকেটে আহরার আমিনের সাথে মিলে আরিফুল যোগ করেন ১৬৮ রান । যা যুব ক্রিকেটে চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের রেকর্ড এটি। আহরার করেছেন ১০০ বলে ৮টি চার আর ১টি ছক্কায় ৮৭ রান ।

এছাড়া জিশান আলম খেলেন ২২ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস। শেষদিকে মাহফুজুর রহমান রাব্বি খেলেন ১৪ বলে ২৯ রানের ক্যামিও।

আফগানদের পক্ষে ৩ উইকেট নেন খালিল আহমেদ। ১ টি করে শিকার ইয়ামা আরব, নোমান মোমান্ড ও কামরান হোটাকের।

জবাব দিতে নেমে আফগানিস্তানের অধিনায়ক নোমান শাহ আঘা ৯ চার ও ২ ছয়ে ১০৯ বলে খেলেন ৯৩ রানের ইনিংস। তবে আর কেউই ৩০ এর গন্ডি পার করতে না পারলে ২৪১ এর বেশি করা হয়নি আফগানদের।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন রাফিউজ্জামান রাফি, মাহফুজুর রহমান রাব্বি, আরিফুল ইসলাম ও শেখ পারভেজ ইমন। ১ টি করে শিকার রোহনাত দৌলা বর্ষণ ও জিশান আলমের।

আহাস/ক্রী/০০৩