Download WordPress Themes, Happy Birthday Wishes

পুরনো চেহারায় বাংলাদেশের রেকর্ড হার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ হয়েছে ক্রিকেটে বাংলাদেশের টানা জয়ের ধারা । ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ , আয়ারল্যান্ডের বিপক্ষে টানা দুইটি করে ওয়ানডে আর টি-টুয়েন্টি জয়ে বাংলাদেশ উড়ছিল । তবে সেই আইরিশদের কাছে শেষ টু-টুয়েন্টি ম্যাচে হেরেই মাটিতে নেমেছে বাংলাদেশ । টানা দুইটি হোয়াইট ওয়াশের রেকর্ড করতে না পারা বাংলাদেশ হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে ।

শুক্রবার (৩১মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা বাংলাদেশ ১৯.২ ওভারেই অল আউট হয়ে যায় ১২৪ রানে । যা আইরিশরা পেরিয়ে যায় ৩৬ বল আর সাত উইকেট হারে রেখেছে । বলের ব্যবধানে আইরিশদের কাছে টি-টুয়েন্টি ক্রিকেটে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় হার ।

বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচে সব দায়িত্ব একাই নিজের কাঁধে তুলে নিয়েছিলেন পল স্টারলিং । আইরিশ ওপেনার মাত্র ৪১ বলে খেলেছেন ৭৭ রানের দুর্দান্ত ইনিংস । তাঁর ব্যাট থেকে আসে ১০টি চার আর ৪টি ছক্কা ।

বাংলাদেশের হয়ে তাসকিন , শরিফুল আর অভিষেক হওয়া রিশাদ নিয়েছেন একটি করে উইকেট ।

এদিকে , আইরিশদের বিপক্ষে সেহ টি-টুয়েন্টি ম্যাচের শুরু থেকে একের পর এক উইকেট হারিয়েছে বাংলাদেশ । স্রোতের বিপরীতে একাই লড়াই করা শামিম পাটোয়ারী করেছেন ৫১ রান । ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে তিনি দলে ম্যান বাঁচিয়েছেন ।

আহাস/ক্রী/০০৮