Download WordPress Themes, Happy Birthday Wishes

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সেমি ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই । বাংলাদেশ শেষ পর্যন্ত হয়েছে গ্রুপ চ্যাম্পিয়নও । ইরাককে হারিয়ে গ্রুপের সেরা হয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের জাতীয় কাবাডি দল ।

শনিবার (১৮ মার্চ) বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ আর ইরাক । শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে দুর্দান্ত খেলে প্রতিপক্ষ ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ। ৩টি লোনাও পায় স্বাগতিক লাল-সবুজের দল। ম্যাচসেরা হয়েছেন টাইগার অধিনায়ক তুহিন তরফদার।

পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারেননি দুই নির্ভরযোগ্য খেলোয়াড় রাসেল হাসান এবং রোমান হোসেন। কেননা আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে তারা মাথায় চোট পেয়েছিলেন। তবে তাদের পরিবর্তে খেলতে নেমে ভরসা জোগান তারকা খেলোয়াড় আরদুজ্জামান মুন্সী। দলের প্রয়োজনে বেশকটি মূল্যবান পয়েন্ট এনে দেন তিনি।

ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই ইরাকের বিপক্ষে ‌‌লোনা পায় বাংলাদেশ। এতে বাংলাদেশের স্কোরলাইন দাঁড়ায় ১০-১। একইভাবে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে সাজুরামের শিষ্যরা।

পরে মুন্সী ও মিজানুরের রেইড থেকে ঝটপট কিছু পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। ইরাকও চেষ্টা করে কিছু পয়েন্ট পায়। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও লোনা পায় তুহিন তরফদারের দল। ২৮-১৩ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধে খুব বেশি ভালো খেলতে পারেনি বাংলাদেশ। মাত্র ২১ পয়েন্ট পায় তুহিন-মিজানুররা। ইরাক আদায় করে নেয় ২০ পয়েন্ট। তবে বাংলাদেশের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে পারেনি।

টানা পাঁচ ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ। ৪ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে ইরাক।

আহাস/ক্রী/০০১