Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএলে খেলা হচ্ছে না তাদের !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

১ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভারতের জনপ্রিয় ফ্রেঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট টুর্নামেন্ট আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) । ১০টি ফ্রেঞ্চাইজি নিয়ে টি-টুয়েন্টি ক্রিকেটের এই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৮ মে ।

আসন্ন আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার । সাকিব আল হাসান আর মোস্তাফিজুর রহমান পূর্বেও খেলেছেন ভারতের টুর্নামেন্টে । তবে এবারেই প্রথম সুযোগ পেয়েছেন লিটন দাস । তবে সম্ভাবনা দেখা দিয়েছে আসন্ন টুর্নামেন্টে বাংলাদেশ থেকে কোন ক্রিকেটার না যাওয়ার । তাদের অনুমতি দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

কিন্তু কেন অনুমতি পাচ্ছে না তিন টাইগার ? এই সম্পর্কে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন , জাতীয় দলের খেলা চলাকালীন সময়ে কোন ক্রিকেটারকে ফ্রেঞ্চাইজি আসরে খেলতে দেয়ার সুযোগ নেই ।

সূচি অনুসারে ১ থেকে ১৪ মার্চ ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডের পর সমান ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

এরপর ১৮ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে, তিন ম্যাচের টি-টোয়েন্টির পর এক ম্যাচের টেস্ট খেলবে টাইগররা।

অথচ ১ এপ্রিল থেকে মাঠে গড়াবে আইপিএল। ৮ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের খেলা থাকায় আইপিএল খেলতে ভারত যাওয়ার অনুমতি পাবেন না সাকিব-লিটন-মোস্তাফিজরা।

তবে তিন ক্রিকেটারের ফ্রেঞ্চাইজিরা যদি চায় এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি অনুমতি দেয় তাহলে জাতীয় দলের খেলা শেষ করে আইপিএলের মাঝ পথে গিয়ে অংশ নিতে পারেন তারা তিনজন।

উল্লেখ্য , আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স নিয়েছে সাকিব আর লিটন কুমার দাসকে । মোস্তাফিজের দল দিল্লি ক্যাপিটালস

আহাস/ক্রী/০০২