Download WordPress Themes, Happy Birthday Wishes

‘সুপার সাব’ রদ্রিগো জেগে উঠলেই উড়ে যায় প্রতিপক্ষ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সাম্প্রতিক ফুটবলে রদ্রিগো যেন রিয়েল মাদ্রিদের জন্য মুশকিল আসানের মন্ত্র । রিয়েল মাদ্রিদ যখন চরম বিপদে পড়ে যায় , মাঠে নামিয়ে দেয়া হয় রদ্রিগোকে । ম্যাচের গতিপ্রকৃতি বদলে যায় মুহূর্তে । সব অনিশ্চয়তা কাটিয়ে রিয়েল মাদ্রিদ জয় নিয়ে মাঠ ছাড়ে হাসিমুখে । গুরুত্বপূর্ণ ম্যাচগুলোয় এমন দৃশ্য এখন প্রায় নিয়মিত হয়ে দাঁড়িয়েছে ।

সর্বশেষ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমি ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দ্বিতীয় লেগে পিছিয়ে ছিল রিয়েল । নিশ্চিত বিদায়ের মুখে ‘সুপার সাব’ রদ্রিগো রক্ষা করেছিলেন দলকে । ৯০ এবং ৯১ মিনিটে তার জোড়া গোলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে । পরবর্তীতে করিম বেঞ্জেমার পেনাল্টি গোলে ফাইনালে ওঠে রিয়েল । ২০২২ সালের এপ্রিলে রিয়েল মাদ্রিদ ০-২ গোলে পিছিয়ে ছিল সেভিয়ার বিপক্ষে । সেই ম্যাচেও মাঠে নেমে প্রথম গোল করে রিয়েলকে ম্যাচে ফেরান রদ্রিগো । রিয়েল শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে । এমন ঘটনা রদ্রিগো ঘটিয়েছেন বেশ কয়েকবার ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতেও রিয়েল মাদ্রিদ ছিল চরম বিপর্যয়ের মুখে । স্পেনের কোপা ডেল রে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ ছিল এথলেটিকো মাদ্রিদ । নগর প্রতিপক্ষের বিপক্ষে ১৯ মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়ে লস ব্লাংকোসরা ।

প্রথমার্ধে রিয়েলের খেলা ছিল ছন্নছাড়া । দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ালেও গোলের দেখা পাচ্ছিল না । সামনে উঁকি দিচ্ছিল সেমি ফাইনালের আগেই বিদায়ের সম্ভাবনা । নিরুপায় কার্লো আঞ্চেলত্তি ৬৯ মিনিটে মাঠে নামিয়ে দেন রদ্রিগোকে । তারপরেই বদলে যায় ম্যাচের চালচিত্র । মাঠে নামার ১০ মিনিট না পেরুতেই রদ্রিগো গোল করে দলকে আনেন সমতায় । তার গোল ছিল দেখার মতো । মদ্রিচের পাস ধরে অসাধারণ ড্রিবলে দুজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের আরও দুজনের চ্যালেঞ্জ এড়িয়ে পোস্ট ঘেঁষে গোলটি করেন তিনি।

রদ্রিগোর কল্যাণে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ গোলে । ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে । সেই সময়েই ভিনিসিয়াস জুনিয়র আর কারিম বেঞ্জেমার গোলে বাজিমাৎ করে রিয়েল । ৩-১ গোলে এথলেটিকো মাদ্রিদকে হারিয়ে উঠে যায় সেমিতে ।

রিয়েল মাদ্রিদ ছাড়া কোপা ডেল রে সেমিতে উঠেছে বার্সেলোনা , ওসাসুনা আর এথলেটিক বিলবাও ।

আহাস/ক্রী/০০২