Download WordPress Themes, Happy Birthday Wishes

কা’কে চুপ থাকতে বলেছিলেন রোনালদো ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ কোরিয়ার কাছে হেরেও শেষ ষোল পর্বে নিশ্চিতভাবেই উঠে গেছে পর্তুগাল । অন্যদিকে , পর্তুগালের বিপক্ষে জয়ে উরুগুয়ে আর ঘানাকে পেছনে ফেলে ২০০২ সালের পর আরও একবার নক আউট পর্বে এশিয়ান জায়ান্ট দক্ষিণ কোরিয়া ।

শুক্রবার (২ ডিসেম্বর) পর্তুগালকে ২-১ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া । এই জয়ে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব ডিঙ্গিয়েছে কোরিয়া । ৬ পয়েন্ট পাওয়া পর্তুগাল হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন । আর শেষ ম্যাচে ঘানাকে হারিয়ে ৪ পয়েন্ট পাওয়া উরুগুয়ে বিদায় নিয়েছে গোল ব্যবধানে ।

ম্যাচের প্রথমার্ধ ছিল ১-১ গোলে সমতায় । দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্রিশ্চিয়ানো রোনালদোকে তুলে নেন কোচ ফার্নান্দো সান্তোস । মাঠ ছাড়ার সময় কিছু নিয়ে রোনালদোকে রেগে যেতে দেখা যায় । তিনি ঠোঁটে আঙ্গুল দিয়ে কাউকে ‘চুপ’ থাকার ইশারা করেন ।

ম্যাচ শেষে অনেকেই রোনালদোর আচরণের সমালোচনা করেন । ধারণা করা হয়েছিল , তুলে নেয়াতেই তিনি রেগে গিয়েছিলেন । কিন্তু রোনালদো জানিয়েছেন , তিনি কোচের সিদ্ধান্তে কোন রাগ দেখান নি । বরং কোরিয়াণ খেলোয়াড়দের উপর রেগে গিয়েছিলেন ।

রোনালদো জানান , ‘ ‘আমার মাঠ ছাড়ার আগে যা ঘটেছিল, সেটা হলো একজন কোরিয়ান খেলোয়াড় আমাকে দ্রুত বের হতে বলছিল। আর আমি তাকে চুপ থাকতে বলেছিলাম। সে কর্তৃপক্ষ নয়। তার মতামত দেওয়ার কোনো দরকার নেই। সে রেফারি হলে আমি আমার হাঁটার গতি বাড়াতাম। তবে এটা নিয়ে কোনো বিতর্ক চাই না।’

বেঞ্চে বসে দলের দ্বিতীয় গোল হজম করা দেখতে হয় রোনালদোকে। এই হার থেকে ইতিবাচক দিক খুঁজে নেওয়ার বার্তা সতীর্থদের দেন তিনি, ‘যখন আমরা ভালো খেলি না, তখন যা ঘটে সেটা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আমি মনে করি, এই হার থেকে আমরা কিছু শিখব এবং আমাদের সামনের ম্যাচটি জিততেই হবে।’

দ্বিতীয় রাউন্ডে ‘জি’ গ্রুপ রানার্সআপ সুইজারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় লুসাইল স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

আহাস/ক্রী/০০২