Download WordPress Themes, Happy Birthday Wishes

একাধিক রেকর্ডে উঠলো মেসির নাম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারে অনেকটাই বিপদে পরে গিয়েছিল আর্জেন্টিনা । মেক্সিকোর বিপক্ষে ম্যাচে জয় ছাড়া আর কোন পথ খোলা ছিল না আলভবেসেলস্তেদের সামনে । বিষয়টা এমন ছিল , জিতলে টিকে থাকবে নক আউট লড়াইয়ে । আর হারলে বাদ । এমন পরিস্থিতিতে মেক্সিকোকে হারিয়ে নক আউট পর্বের আশা ভালভাবেই টিকিয়ে রেখেছে আর্জেন্টিনা ।

শনিবার (২৬ নভেম্বর) রাতে ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ২-০ গোলে হারিয়েছে মেক্সিকোকে । খেলার ৬৪ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন অধিনায়ক মেসি । আর ৮৭ মিনিটে দ্বিতীয় গোল আসে এঞ্জো ফার্নান্দেজের পা থেকে ।

ম্যাচের দ্বিতীয় গোলে মেসি এসিস্ট করেন । গড়েন নতুন রেকর্ড । একমাত্র খেলোয়াড় হিসেবে চার বিশ্বকাপে গোল আর এসিস্ট করার রেকর্ড গড়েছেন মেসি । এছাড়া তিনিই এখন একই ম্যাচে সবচেয়ে কম আর বেশী বয়সে গোল এবং এসিস্টের মালিক । ২০০৬ সালের বিশ্বকাপে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে সার্বিয়ার বিপক্ষে গোল আর এসিস্ট করেছিলেন । গ্রুপ পর্বের সেই ম্যাচ খেলার সময় তাঁর বয়স ছিল ১৮ বছর ৩৫৭ দিন । আর মেক্সিকোর বিপক্ষে সেই ঘটনার পুনরাবৃত্তি করেছেন ৩৫ বছর ১৫৫ দিনে ।

মেক্সিকোর বিপক্ষে মেসি ছুঁয়েছেন কিংবদন্তী ম্যারাডোনাকে । তিনিও ম্যারাডোনার মতো ২১ বিশ্বকাপে আট গোলের মালিক হয়েছেন ।

মেক্সিকোর বিপক্ষে ম্যান অফ দা ম্যাচের পুরস্কার উঠেছে মেসির হাতে । যা তাঁর সপ্তম । ক্রিশিয়ানো রোনালদোর সাথে সর্বোচ্চ সাতটি বিশ্বকাপের ম্যাচসেরার পুরস্কারের রেকর্ড এখন মেসির ।

আহাস/ক্রী/০০৪