Download WordPress Themes, Happy Birthday Wishes

দক্ষিণ আফ্রিকান অল রাউন্ডারের বিশ্বকাপ শেষ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দক্ষিণ আফ্রিকার অল রাউন্ডার ডোয়েন প্রিটোরিয়াস খেলতে পারছেন না ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে । তার খেলা হচ্ছে না আসন্ন আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপেও । আঙ্গুল ভেঙে যাওয়া কপাল পুড়েছে এই দক্ষিণ আফ্রিকানের ।

বৃহস্পতিবার থেকে মাঠে গড়িয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ । লাখনৌয়ে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে ৯ উইকেটে হারিয়েছে সফরকারীরা । ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, চোটের জন্য চলতি ওয়ানডে সিরিজ এবং আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকেও খেলতে পারবেন না প্রোটিয়া অল রাউন্ডার ডোয়েন প্রিটোরিয়াস ।

ইতোপূর্বে ইনজুরির কারণে রসি ভ্যান ডার সার ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকা স্কোয়াড থেকে । জানা গেছে , বাঁ-হাতের বুড়ো আঙুলের হাড় ভাঙাতেই প্রিটোরিয়াস অন্তত দেড় মাস মাঠে নামতে পারবেন না । ইন্দোরে ভারতের বিরুদ্ধে টি-টুয়েন্টি ম্যাচে বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন প্রিটোরিয়াস।

প্রিটোরিয়াসের বদলে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নেয়া হয়েছে মারকো জানসেনকে । তিনি বিশ্বকাপের স্ট্যান্ড বাই তালিকায় আছেন ।

প্রিটোরিয়াসের ছিটকে যাওয়া নিঃসন্দেহে দক্ষিণ আফ্রিকা শিবিরের বড় ক্ষতি। কেননা বরাবর বড় মঞ্চে নিজেকে মেলে ধরার প্রবণতা দেখা যায় তাঁর মধ্যে। গত টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রিটোরিয়াস দক্ষিণ আফ্রিকার যুগ্ম সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন।

আগামী ২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে ।

আহাস/ক্রী/০০১