Download WordPress Themes, Happy Birthday Wishes

দেশের বাইরে খেলবেন তামিম !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেট থেকে স্বেচ্ছায় সরে গেছেন তামিম ইকবাল খান । দিয়েছেন অবসরের ঘোষণা । তবে ঘরোয়া প্রতিযোগিতায় খেলা চালিয়ে যাবেন তিনি । সেটা দেশে হোক কিংবা বিদেশে । এমনকি , ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টেনেও খেলতে আগ্রহী বাংলাদেশের ইতিহাসের সেরা ওপেনার । আবুধাবির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট টি-টেনের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন জাতীয় দলের ওপেনার ।

আবু ধাবির টি-টেন লীগে খেলার অভিজ্ঞতা আছে তামিমের । ২১০৭ সালে টি-টেন লিগের প্রথম আসরে খেলেছিলেন তামিম। সেই আসরে পাখতুনসের হয়ে মাঠ মাতিয়েছিলেন তিনি। সেই আসরে তিন ম্যাচ খেলেক ৪০.৫০ গড়ে ৮১ রান করেছিলেন। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১৭৬.০৯ স্ট্রাইকরেটে।

তামিম ছাড়াও আরও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ইতোমধ্যে প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন। তাদের মধ্যে আছেন, ইংল্যান্ডের জেমস ভিন্স, জেসন রয়, ডেভিড মালান এবং রবি বোপারা। তাছাড়া আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান এবং দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিকসের নাম দেয়ার তথ্য নিশ্চিত করেছে লিগ কতৃপক্ষ।

এখন পর্যন্ত আসন্ন আসরের জন্য একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি-টেনে দল পেয়েছেন সাকিব আল হাসান। বাংলা টাইগার্সের হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার।

২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে চলতি আসরের প্লেয়ার্স ড্রাফট। আর টুর্নামেন্টটি মাঠে গড়াবে ২৩ নভেম্বর। ৪ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির ষষ্ঠ আসরের।

আহাস/ক্রী/০০৭