Download WordPress Themes, Happy Birthday Wishes

তুরস্কে নয়া রেকর্ড গড়লেন ইমরানুর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

৯ আগস্ট (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে পর্দা উঠছে ইসলামী সলিডারিটি গেমসের । তুরস্কের কোনিয়া শহরে অনুষ্ঠিত হচ্ছে গেমসের পঞ্চম আসরটি । যদিও ইতোমধ্যে মাঠে গড়িয়েছে গেমসের বেশ কিছু ইভেন্ট ।

৮ আগস্ট (সোমবার) ট্র্যাকে নেমেছিলেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান । দুর্দান্ত দৌড়ে ১০০ মিটার স্প্রিন্টের হিটে ইমরানুর ভেঙেছেন নিজের রেকর্ড । ১০.০১ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে উঠেছেন সেমিফাইনালে। এখন পর্যন্ত এটাই ইমরানুরের ক্যারিয়ার সেরা টাইমিং।

সদ্যসমাপ্ত বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ‘হিট’ এর বাঁধা পেরুতে পারেন নি ইমরানুর । ইংল্যান্ড প্রবাসী এই অ্যাথলেট ১০.৪৬ সেকেন্ড সময় নিয়ে হিটে আটজনের মধ্যে দ্বিতীয় হন । হিটে ইমরানুরের সামনে ছিলেন আইভরি কোস্টের স্প্রিন্টার আর্থার সিসে। তিনি ৯.৭৮ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়ে নিজের হিটে দৌড় শেষ করেন।

তুরস্ক থেকে বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশন সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর জানিয়েছেন, ‘হিটে ইমরানুর ১০.০১ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছেন।’

নিজের সাফল্য নিয়ে ইমরানুর জানান , ‘ ‘ভালো লাগছে বাংলাদেশকে পরবর্তী রাউন্ডে নিতে পেরে। আমার এই পারফরম্যান্সের জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, ফেডারেশন, বাংলাদেশ সেনাবাহিনী সহ সকলকে ধন্যবাদ জানাই । ‘

কমনওয়েলথ গেমসের আগে মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্ব অ্যাথলেটিক্সেও অংশ নিয়েছিলেন ইমরানুর । সেখানে ১০.৪৭ সেকেন্ডে দৌড় শেষ করে  বাংলাদেশের ইতিহাসে প্রথম ক্রীড়াবিদ হিসেবে উঠেছিলেন সেমি ফাইনালে । এই বছরের শুরুতে ১০.৫০ সেকেন্ড টাইমিং করে জাতীয় রেকর্ড করে দ্রুততম মানব হয়েছিলেন তিনি । 

এদিকে, টেবিল টেনিসের মেয়েদের এককে সাদিয়া রহমান বিদায় নিয়েছেন কোয়ার্টার ফাইনাল থেকে । শেষ আটের লড়াইয়ে ইরানের প্রতিপক্ষের কাছে তিনি হেরেছেন সরাসরি ০-৩ সেটে ।

২০২২ সালের ইসলামিক গেমসে ১১টি খেলায় অংশ নেবে বাংলাদেশ। যার মধ্যে আছে শ্যুটিং আর আর্চারি । এই দুটি ইভেন্ট থাকায় গেমস থেকে পদকের আশা করছে বাংলাদেশ । গেমসের উদ্বোধনী দিনে বাংলাদেশের পতাকা বহন করবেন এসএ গেমসে সোনাজয়ী ফেন্সিং খেলোয়াড় ফাতেমা মুজিব ।

আহাস/ক্রী/০০২