Download WordPress Themes, Happy Birthday Wishes

অবিশ্বাস্য পারফর্মেন্সে সেরা গোলদাতা দিয়াবাতে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) শেষ ম্যাচে জ্বলে উঠলো মোহামেডান স্পোর্টিং ক্লাব । একপেশে ম্যাচে সাদাকালো শিবির উড়িয়ে দিয়েছে পুরনো প্রতিদ্বন্দ্বী রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে । ম্যাচে একাই চার গোল করে অধিনায়ক সোলেমান দিয়াবাতে ছিনিয়ে নিয়েছেন লীগের সেরা গোলদাতার সম্মান ।

মঙ্গলবার (২ আগস্ট) কুমিল্লা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ৭-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জকে । এই জয়ে ২২ ম্যাচে ৩৩ পয়েন্ট পাওয়া মোহামেডান লীগ শেষ করলো পঞ্চম স্থানে থেকে । অন্যদিকে রেলিগেশন থেকে বেঁচে যাওয়া রহমতগঞ্জ পেয়েছে সমান ম্যাচে ১৮ পয়েন্ট । ১২ দলের মধ্যে তারা পেয়েছে দশম স্থান । লীগের শেষ দুইটি স্থানে থাকা উত্তর বারিধারা আর স্বাধীনতা ক্রীড়া সংঘ নেমে গেছে পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়ন্স লীগে ।

রহমতগঞ্জের বিপক্ষে ১৭ মিনিটে গোলের সুচনা করেন আশরাফুল ইসলাম আসিফ । ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সোলেমান দিয়াবাতে । আর ৪০ মিনিটে গোলের খাতায় নাম লেখান উগো ওবে মানিকে । প্রথমার্ধে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মোহামেডান ।

দ্বিতীয়ার্ধের ৬৭,৭৭ এবং ৭৯ মিনিটে পরপর তিন গোল করেন দিয়াবাতে ।

এই ম্যাচের আগে দিয়াবাতের গোলের সংখ্যা ছিল ১৭টি । আর ২০ গোল নিয়ে শীর্ষে ছিলেন চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাংকগড এবিমবোয়ি। এছাড়া ১৮ গোল নিয়ে শীর্ষে ছিলেন ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ । কিন্তু শেষ ম্যাচের চার গোল দিয়াবাতেকে নিয়ে গেছে সবার শীর্ষে । ২১ গোল করে ১৪ তম বিপিএলের সেরা গোলদাতা মালির ফরোয়ার্ড ।

২০২১-২২ মৌসুমের বিপিএলে দিয়াবাতের এটি দ্বিতীয় হ্যাট্রিক । চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে গত মে মাসে প্রথম হ্যাট্রিক করেছিলেন তিনি । এছাড়া লীগে ডরিয়েলটন আর নাইজেরিয়ান থ্যাংকগড দুইটি করে হ্যাট্রিক করেছেন ।

চার বছর ধরে মোহামেডানে আছেন সোলেমান দিয়াবাতে। দিয়াবাতের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কৃতিত্ব আগেও আছে। তবে তা বাংলাদেশে নয়। ২০১৩ সালে ভিয়েতনাম লীগে ২১ গোল করে সর্বোচ্চ গোলদাতা  হয়েছিলেন তিনি । 

মোহামেডানের হয়ে ইনজুরি সময়ে শেষ গোলটি করেছেন শাহেদ হোসেন মিয়া । ম্যাচের ৫১ মিনিটে লাল কার্ড দেখেন রহমতগঞ্জের মোহাম্মদ তারেক ।

এই রহমতগঞ্জের কাছে হেরে সর্বশেষ দুইটি ফেডারেশন কাপের সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছিল মোহামেডান । তবে গত এপ্রিলে লীগের প্রথম দেখায় ৫-১ গোলে জিতেছিল মোহামেডান । আর এবার তো পুরান ঢাকার প্রতিপক্ষের বিপক্ষে পেলো নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় জয় । গত জুলাই মাসে এই রহমতগঞ্জ ৭-১ গোলে হারিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে । কিন্তু লীগের শেষ ম্যাচে তারাই পড়েছে সাত গোলের চক্করে ।

আহাস/ক্রী/০০৭