Download WordPress Themes, Happy Birthday Wishes

সোহানের জিম্বাবুয়ে সফর শেষ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জিম্বাবুয়ে সফরে প্রথমবারের মত বাংলাদেশের টি-টুয়েন্টি দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়েছিলেন নুরুল হাসান সোহান । মাঠে দুই ম্যাচে নেতৃত্বও দিয়েছিলেন । কিন্তু তিন ম্যাচ সিরিজটা শেষ করতে পারছেন না । ইনজুরির কারণে দুর্ভাগ্যজনকভাবে শেষ হয়ে গেছে তার জিম্বাবুয়ে সফর ।

রবিবার (৩১) জুলাই হারারেতে জিম্বাবুয়েকে সাত উইকেটে হারিয়েছে বাংলাদেশ । তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে স্বাগতিকরা জিতেছিল ১৭ রানে । সেটাই ছিল বাংলাদেশের অধিনায়ক হিসেবে সোহানের প্রথম ম্যাচ । যা শুরু হয়েছিল হার দিয়ে । তবে দ্বিতীয় ম্যাচে জয় পেলেও সেই আনন্দ উদযাপনের আগেই পেয়েছেন দুঃসংবাদ । আঙুলের ইনজুরিতে শুধু শেষ টি-টুয়েন্টি ম্যাচ না , খেলতে পারবেন না আসন্ন ওয়ানডে সিরিজেও ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে , আঙুলের চোটে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন সোহান। অর্থাৎ জিম্বাবুয়ে সফরে এখন তিনি শুধু দর্শক ।

হারারেতে সিরিজের দ্বিতীয় ম্যাচে কিপিং করার সময় হাসান মাহমুদের একটি ডেলিভারি ধরতে গিয়ে বাঁ হাতের তর্জনীতে আঘাত পেয়েছেন সোহান।

বাংলাদেশ দলের সঙ্গে থাকা ফিজিও মোজাদ্দেদে আলফে সানি জানিয়েছেন, ‘আমরা সোহানের আঙুলে এক্সরে করিয়ে চিড় পেয়েছি। এই ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগে। এ জন্য সে শেষ টি-টোয়েন্টি ও আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারছে না। ’

সোহানের বদলে স্কোয়াডে কে আসবেন – এটা এখনও ঘোষণা করে নি বিসিবি । এমনকি , শেষ টি-টুয়েন্টি ম্যাচে কে নেতৃত্ব দেবেন সেটাও নিশ্চিত না । তবে দলে অন্য সিনিয়ররা না থাকায় লিটন দাসেরই মঙ্গলবার (২ আগস্ট) সিরিজ নির্ধারণী ম্যাচে ‘টস’ করতে নামার সম্ভাবনা বেশী ।

চলতি সিরিজেই মাহমুদুল্লাহ রিয়াদের বদলে সোহানকে টি-টুয়েন্টি দলের  নেতৃত্ব দিয়েছিল বিসিবি ।  অধিনায়ক হিসেবে নিজের অভিষেক ম্যাচে ২৬ বলে ৪২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি । মেরেছিলেন দুইটি চারের সাথে চারটি বিশাল ছক্কা । যদিও ম্যাচটি জিততে পারে নি টাইগাররা । আর দ্বিতীয় ম্যাচে ব্যাট  হাতে নামা হয় নি তার । 

আহাস/ক্রী/০০৩