Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষের থেকে প্রথম রুমকি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের মাটিতে চলমান ২২তম কমনওয়েলথ গেমসে আরও একটি ব্যর্থতার দিন পার করেছে বাংলাদেশ । হাইজাম্প আর ২০০ মিটার স্প্রিন্টে অংশগ্রহণেই শেষ হয়েছে বাংলাদেশের প্রতিযোগিতা ।

বার্মিংহ্যামে মেয়েদের হাই জাম্পের বাছাই পর্ব থেকেই বাদ পড়েছেন উম্মে হাফসা রুমকী । রুমকির গ্রুপে বাছাইয়ে অংশ নেয় আটজন প্রতিযোগী । সেখানে ১.৬৬ মিটার উচ্চতায় লাফিয়ে অষ্টম হয়েছেন তিনি । অর্থাৎ আট প্রতিযোগীর মধ্যে সবশেষ অবস্থান তার ।

আলেকজান্ডার স্টেডিয়ামে হিটে প্রথমবারেই ১.৬৬ মিটার লাফিয়েছিলেন রুমকি । পরে উচ্চতা বাড়ানোর পর তিন প্রচেস্টাতেই ব্যর্থ হন । ফলে শেষ পর্যন্ত মোট ১৮ জন হাইজাম্পারের মধ্যে শেষ স্থানে থেকেই শেষ হয় তার কমনওয়েলথ মিশন ।

রুমকি বার্মিংহ্যামে নিজের সেরাটা দিতে পারেন নি । সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে ১.৭১ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছিলেন তিনি । যদিও কমনওয়েলথ আসরে নিজের সেরা পারফর্মেন্সের ধারেকাছে ছিলেন না । অথচ বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন হাইজাম্পের জন্য ভারত থেকে কোচ জিভি গ্যাংকরকে এনেছে উচ্চতর ট্রেনিংয়ের জন্য। তার তত্ত্বাবধানে প্রস্তুতি নিয়েছে রুমকি আর মাহফুজুর রহমানরা । যদিও কমনওয়েলথ গেমসে তারা পদক পাবেন , এমন প্রত্যাশা কেউ করেনি । কিন্তু নিজেদের সেরাটা অন্তত দিতে পারবেন , রুমকিদের কাছে এমন আশা ছিল । কিন্তু সাবেক ফুটবলার রুমকি প্রতাশা পূরণে পুরো ব্যর্থ ।

এদিকে , ২০০ মিটার স্প্রিন্টের হিটে পুরুষ বিভাগে নিজ গ্রুপে সপ্তম হয়েছেন বাংলাদেশের রকিবুল হাসান। অবশ্য বার্মিংহামে আসার পর করোনায় আক্রান্ত হওয়ায় তার ট্র্যাকে নামা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। সব শঙ্কা দূর করে আজ আলেকজান্ডার স্টেডিয়ামের ট্র্যাকে ২০০ মিটার স্প্রিন্টে ২২.৪৬ সেকেন্ডে দৌঁড় শেষ করে হিটে নিজ গ্রুপে আট জনের মধ্যে সপ্তম হন। সব মিলিয়ে তার স্থান ৪৯তম।

আহাস/ক্রী/০০৪