Download WordPress Themes, Happy Birthday Wishes

টেবিল টেনিস থেকেই আসছে যা কিছু সুসংবাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের মাটিতে চলমান ২২তম কমনওয়েলথ গেমসে বাংলাদেশ টানছে ব্যর্থতার ঘানি । অংশ নেয়া প্রায় প্রতিটা ডিসিপ্লিনে খাবি খাচ্ছে বাংলাদেশের প্রতিযোগীরা । তবে তার মধ্যেও ব্যতিক্রম টেবিল টেনিস দল । না , পদক জয়ের মত উপলক্ষ্য এনে দিতে পারেন নি তারা । তবে ছিটেফোঁটা সাফল্যে অন্তত মুখরক্ষা করছে বাংলাদেশের টেবিল টেনিস দল ।

বুধবার (৩ আগস্ট) টেবিল টেনিসের এককে নিজ নিজ প্রথম খেলায় জয়ের দেখা পেয়েছেন বাংলাদেশের রিফাত সাব্বির, সোনম সুলতানা ও সাদিয়া রহমান।

বাংলাদেশের সোনম সুলতানা প্রথম ম্যাচে সলোমন দ্বীপপুঞ্জের কনি সিফিকে ৪-০ সেটে হারিয়েছেন। তিনি চারটি গেম জিতেছেন ১১-১, ১১-৬, ১১-২ ও ১১-৯ ব্যবধানে। তবে দ্বিতীয় ম্যাচে কানাডার ক্যাথরিন মরিনের বিপক্ষে চোটের কারণে খেলতেই পারেননি সোনম, দিয়েছেন ওয়াকওভার।

সাদিয়া রহমান মৌ নিজের প্রথম ম্যাচে ৪-০ সেটে হারিয়েছেন ভানুয়াতুর রোয়ানা অ্যাবেলকে। সাদিয়া ম্যাচগুলো জিতেছেন ১১-৭, ১১-৫, ১১-৬ ও ১১-২ ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়ার এস্তের ওরিবামিসের কাছে ৪-০ সেটে হেরেছেন সাদিয়া। ম্যাচগুলো তিনি হেরেছেন ১১-২, ১১-৭, ১১-৩ ও ১১-৫ ব্যবধানে।

পুরুষ এককে নর্দার্ন আয়ারল্যান্ডের ওয়েন ক্যাথকার্টের কাছে ৪-০তে বাংলাদেশের রামহিমলিয়ান বম হারলেও মালদ্বীপের মুসা মুনসিফ আহমেদের বিপক্ষে ৪-৩ সেটের কষ্টার্জিত জয় পেয়েছেন রিফাত সাব্বির। প্রথম গেমটা ৮-১১ ব্যবধানে হারের পর দ্বিতীয় গেমে ৫-১১ পয়েন্টে হারেন সাব্বির। ঘুরে দাঁড়ান তৃতীয় সেটে, জিতে নেন ১১-৬ গেমে।

পরের সেটেও জয় ১১-৪ গেমে। সমান দুই সেট জিতে দারুন এই লড়াইয়ে পঞ্চম সেটে মুসা মুনসিফের জয় ১১-৭ গেমে। এরপর টানা দুই সেটে ১১-৮, ১১-৭ ব্যবধানে জিতে শেষ হাসি হাসেন সাব্বির।

সাব্বিরের পরবর্তী ম্যাচ ঘানার ডেরেক আব্রেফার সঙ্গে। আর রামহিমলিয়ান বম দ্বিতীয় ম্যাচে খেলবেন গায়ানার শিমার ব্রিটনের বিপক্ষে। কোর্টে নামার অপেক্ষায় আছেন মুহতাসিন আহমেদ হৃদয়।

আহাস/ক্রী/০০২