Download WordPress Themes, Happy Birthday Wishes

স্বপ্ন দেখিয়েও পারলেন না আশিকুর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বার্মিংহ্যামে চলমান কমনওয়েলথ গেমসের ভারোত্তোলনে আশিকুর রহমান তাজ গিয়েছিলেন পদক জয়ের অনেকটা কাছাকাছি । যদিও শেষ পর্যন্ত নিজের ইভেন্টে পঞ্চম হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে ।

শনিবার (৩০ জুলাই) আশিকুর রহমান তাজ লড়েছেন ৫৫ কেজি ক্যাটাগরিতে । এনইসি হল ওয়ানে অনুষ্ঠিত প্রতিযোগিতার প্রথম রাউন্ডে স্ন্যাচে ৯৩এবং ক্লিন অ্যান্ড জার্কে ১১৮ কেজিসহ মোট ২১১ কেজি ওজন তুলে পঞ্চম হন তাজ।

এ ইভেন্টে মালয়েশিয়াির মোহাম্মদ আনিক বিন কাসদান ২৪৯ কিলোগ্রাম ওজন তুলে গেমসের নতুন রেকর্ড গড়ে স্বর্ণ পদক জয় করেছেন।

ভারতের সঙ্কেত মহাদেব স্বর্ন জয়ী সারগার কাসদান থেকে মাত্র এক কেজি কম ওজন তুলে রৌপ্য পদক জিতেছেন। শ্রীলঙ্কার দিলঙ্কা ইসুরু কুমারা ইয়োদেজ ২২৫ কেজি তুলে ব্রোঞ্জ পদক জয় করেছেন।

এদিকে, নারীদের ৪৯ কেজি বিভাগে বাংলাদেশের মার্জিয়া আক্তার ইকরা প্রথম রাউন্ড স্ন্যাচে ৫৫ কেজি আর ক্লিন এন্ড জার্কে ৭০ কেজিসহ তুলেছেন ১২৫ কেজি । ১১ জনের প্রতিযোগিতায় দশম হয়েছেন মার্জিয়া ।

একইদিনে সুইমিংপুলেও ব্যর্থ ছিল বাংলাদেশের প্রতিযোগীরা । মেয়েদের ৫০ মিটার ফ্রিস্টাইলে হিটে সকলের পেছনে থেকে সাঁতার শেষ করেছেন সোনিয়া খাতুন । তিনি সময় নিয়েছেন ৩০.২২ সেকেন্ড । এই ইভেন্টের হিটে মোট ৭০ জন অংশ নেয় । যার মধ্যে দুজন ডিসকোয়ালিফাই হয়েছেন । বাকী ৬৮ জনের মধ্যে সোনিয়ার অবস্থান ৬১তম ।

এছাড়া ছেলেদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ঃ০৭.৯২ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশের সূর্যকুমার বাদ পড়েছেন হিট থেকেই । মোট ৩৬ প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন ৩০তম ।

আহাস/ক্রী/০০৫