Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসজি ছেড়ে জুভেন্টাসে নেইমার ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফ্রান্সে সময় বুঝি শেষ এলো নেইমার জুনিয়রের । ফ্রান্স ছেড়ে তাকে হয়ত উড়াল দিতে হবে ইতালিতে । আগামী মৌসুমে পিএসজির জার্সি নয় , বরং জুভেন্টাসের গায়ে খেলতে দেখা যেতে পারে নেইমারকে ।

২০১৭ সালে বিশ্বরেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র বিনিময়ে নেইমারকে কিনেছিল ফ্রান্সের সেরা ক্লাব পিএসজি । একই সাথে পিএসজি কিনে নেয় কিলিয়ান এমবাপ্পেকেও । পিএসজির লক্ষ্য ছিল একটাই , উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জয়ের মাধ্যমে ইউরোপের কুলীন ক্লাবের কাতারে দাঁড়ান । কিন্তু সেটা হয় নি । ২০১৯-২০ মৌসুমে ফাইনালে উঠেও পিএসজি হেরে যায় বায়ার্ন মিউনিখের কাছে । এদিকে সর্বশেষ মৌসুমে বার্সেলোনা থেকে পিএসজি দলে ভিড়িয়েছে লিওনেল মেসিকেও । কিন্তু আসে নি চ্যাম্পিয়ন্স লীগ । বরং এবার নক আউট পর্ব থেকেই পিএসজিকে বিদায় দিয়েছে রিয়েল মাদ্রিদ ।

চ্যাম্পিয়ন্স লীগের ব্যর্থতায় পিএসজি’র কাতার ভিত্তিক মালিকপক্ষ এখন দলকে ঢেলে সাজাবার পথে । দীর্ঘদিনের স্পোর্টস ডিরেক্টর লিওনার্দোকে অব্যাহতি দিয়ে নেয়া হয়েছে মোনাকো ও লিল এর সাবেক পরিচালক লুইস কাম্পোসকে। বিদায় করা হয়েছে কোচ মৌরিসিও পচেত্তনিকে । নতুন কোচ হিসেবে জিদেদিন জিদানের জন্য চেষ্টা চালিয়েও পায় নি ফ্রান্সের চ্যাম্পিয়নরা । তাই তাদের নতুন টার্গেট ফ্রান্সের আরেক বড় দল নিসের ক্রিস্টোফার গাল্টিয়ের ।

এদিকে নেইমারের সাথে পিএসজি’র সম্পর্কের ইতি খুব সম্ভবত হতে চলেছে । আর সেটা শুধু চ্যাম্পিয়ন্স লীগের ব্যর্থতার জন্য নয় , বরং ব্রাজিলিয়ান তারকার বারবার ইনজুরিতে পড়ার প্রবণতার সাথে মোটা বেতনের জন্য । এই মুহূর্তে পিএসজিতে সবচেয়ে বেশী পাঁচ কোটি ইউরো বাৎসরিক বেতন পাচ্ছেন এমবাপ্পে । কিছুদিন আগেই ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকার দাথে নতুন চুক্তি করেছে পিএসজি । এছাড়া মেসিকেও দিতে হচ্ছে মোটা বেতন । তার সাথে নেইমারের বেতন যোগ করা হলে পিএসজি’র খরচ দাঁড়ায় আকাশ সমান । যদিও পিএসজির মত ধনী ক্লাবের জন্য বিষয়টা খুব বড় না , কিন্তু লক্ষ্য পূরণ না হওয়ায় পিএসজি আর নেইমারকে মোটা বেতনে পুষতে রাজি না । বিশেষ করে নতুন স্পোর্টস ডিরেক্টর ক্যাম্পস এই বিষয়ে বেশ কঠোর অবস্থানে । যে কারণে পিএসজি আভাস দিয়েছে , ভাল দাম পেলে নেইমারকে বিক্রি করে দেবে তারা ।

ইটালির ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ‘স্পোর্তো’ জানিয়েছে , জুভেন্টাস নেইমারকে পাওয়ার বিষয়ে আগ্রহী ।

গত জানুয়ারিতে জুভেন্টাস ৭০ মিলিয়ন ইউরোতে ফিওরেন্তিনা থেকে কিনেছে জোহান ভ্লাহোভিচকে । যিনি সিরি ‘এ’ তে ১৫ ম্যাচে করেছেন সাত গোল । কিন্তু তাতেও তুরিনের বুড়িরা লীগ চ্যাম্পিয়ন এসি মিলানের চেয়ে ১৬ পয়েন্ট পিছিয়ে থেকে মৌসুমে শেষ করেছে । আগামী মৌসুমে ফের ইটালির চ্যাম্পিয়ন হতে জুভেন্টাস পেতে চায় নেইমারকে । তবে আপাতত ধারেই ব্রাজিলিয়ান সুপারস্টারকে দলে নেয়ার চেষ্টা করছে ইটালির সাবেক চ্যাম্পিয়নরা । তবে পিএসজির শর্ত হচ্ছে , নেইমারের বেতনের পুরো তিন কোটি ইউরো জুভকে দিতে হবে । আর জুভের প্রস্তাব , তারা অর্ধেক দেবে !

এখন পিএসজি আর জুভেন্টাসের মধ্যে ঐক্যের উপরেই নির্ভর করছে নেইমারের ভাগ্য । পিএসজি ইতোমধ্যে আনহেল ডি মারিয়াকে ছেড়ে দিয়েছে । সাথে মাউরো ইকার্দি, জিনি উইনাল্ডাম, হুয়ান বারনাত ও কেইলর নাভাসকেও রাখতে চায় না তারা । মোট কথা , আগামী মৌসুমে নতুন রুপে দেখা যেতে পারে পিএসজিকে । যে দলে আসবে বড় পরিবর্তন ।

আহাস/ক্রী/০০৩