Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও গ্লেন ম্যাক্সওয়েল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ট্রেভিস হেডের ইনজুরিতে কপাল খুলেছে গ্লেন ম্যাক্সওয়েলের । শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া দলের হয়ে ডাক পেয়েছেন তিনি । ম্যাক্সওয়েল সর্বশেষ ২০১৭ সালে সাদা পোশাকের ক্রিকেটে খেলেছিলেন ।

শ্রীলংকার মাটিতে ইতোমধ্যেই তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শেষ করেছে অস্ট্রেলিয়া । জিতেছে ২-১ ব্যবধানে । তবে ওয়ানডে সিরিজে তাদের হারতে হয়েছে । পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে জয়ের পর হেরেছে টানা চার ম্যাচ । তাতেই সিরিজ অজিদের হাতছাড়া । শুক্রবার (২৪ জুন) কলম্বোয় অনুষ্ঠিত হবে সিরিজের শেষ একদিনের ম্যাচ ।

এদিকে আগামী গ্যল আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৯ জুন শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট । একই ভেন্যুতে দ্বিতীয় আর শেষ টেস্ট শুরু হবে ৮ জুলাই । কিন্তু টেস্ট সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া দলে এসেছে পরিবর্তন । ইনজুরির কারণে বাদ পড়েছেন ট্রেভিস হেড । সিরিজের শেষ ওয়ানডে ম্যাচেও খেলা হচ্ছে না তার ।চতুর্থ ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে বাঁহাতি এই ব্যাটসম্যানের। তার বদলে টেস্ট স্কোয়াডে যোগ হয়েছেন ম্যাক্সওয়েল ।

সফরের শুরু থেকে অস্ট্রেলিয়ার ইনজুরির তালিকা লম্বা হচ্ছে। প্রথম টি-টোয়েন্টিতে আঙুল মারাত্মকভাবে কেটে যায় মিচেল স্টার্কের। কাফ ইনজুরিতে মিচেল মার্শ এখনও দলের বাইরে।কভার হিসেবে ওয়ানডে স্কোয়াডে যুক্ত থাকলেও শেষ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিং চোট নিয়ে সিরিজ শেষ হয়ে গেছে কেন রিচার্ডসনের। শ্রীলঙ্কায় পা রাখার পরপর আঙুল ভেঙে যায় শন অ্যাবটের। ওয়ার্কলোডের কথা চিন্তা করে অন্তত প্রথম দুটি ওয়ানডেতে বোলারদের বিকল্প হিসেবে খেলানো হবে না ক্যামেরন গ্রিনের।

পরে প্রথম ওয়ানডেতে চোট পান মার্কাস স্টয়নিস ও অ্যাস্টন অ্যাগার। পাঁচ ম্যাচের সিরিজে বাকি অংশ থেকে ছিটকে যান স্টয়নিস, অ্যাগারও খেলেননি পরের তিন ম্যাচ।

অস্ট্রেলিয়ার  টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, স্টিভ স্মিথ (সহঅধিনায়ক), মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল।

আহাস/ক্রী/০০৩