Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েলের জয়ের ডাবল হ্যাট্রিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগায় বড় বাঁধা পার হয়েছে রিয়েল মাদ্রিদ । হারিয়েছে শক্তিশালী দল সেভিয়াকে । সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ষষ্ঠ জয়ে চনমনে কার্লো আঞ্চেলত্তির দল ।

রবিবার (২৮ নভেম্বর) স্যান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে রিয়েল মাদ্রিদ ২-১ গোলে হারিয়েছে সেভিয়াকে । ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়া লস ব্লাংকোসরা বজায় রেখেছে লীগ টেবিলে নিজেদের শীর্ষস্থান ।

খেলার ১২ মিনিটে রাফা মিরের গোলে এগিয়ে যায় সেভিয়া । ২৪ বছরের স্প্যানিশ তারকার হেডে পরাজিত হন রিয়েল কিপার থিবাউ কর্তোয়া । মার্কোস আকুইনার কর্নার থেকে হেড করেন তিনি ।

কিছুক্ষণ পরেই রাফা দুর্ভাগ্যজনকভাবে বঞ্চিত হন দ্বিতীয় গোল থেকে । রাফার শট প্রথমে গোল লাইন থেকে ফেরান ডেভিড আলাবা । দ্বিতীয় প্রচেষ্টায় রাফাকে বঞ্চিত করেন কর্তোয়া । ফলে নিশ্চিত গোল হজম করা থেকে বেঁচে যায় রিয়েল ।

৩১ মিনিটে লুকাস ওকাম্পোসের শট পোস্টে লাগলে আবারও হতাশ হয় অতিথি সেভিয়া ।

পরের মিনিটেই অনেকটা ভাগ্যের জোরে সমতা আনে রিয়েল । মিলিতাওয়ের শট প্রতিপক্ষের গোলকিপারের হাতে লেগে চলে আসে ফাঁকায় দাঁড়িয়ে থাকা করিম বেনজেমার কাছে । যা জালে জড়াতে কোন কষ্ট করতে হয় নি ফরাসী তারকাকে ।

চলমান লা লীগায় বেনজেমা ১৩ ম্যাচে সর্বোচ্চ ১১ গোল করলেন ।

দ্বিতীয়ার্ধে দুই দলই নষ্ট করে একাধিক সুযোগ । একটা সময় খেলা নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছে বলেই মনে হচ্ছিলো । কিন্তু ৮৭ মিনিটে ম্যাচের ভাগ্য গড়ে দেন ভিনিসিয়ার জুনিয়র । মিলিতাওয়ের ক্রস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে সামনের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে গোলটি করেন এই ব্রাজিলিয়ান । তাতেই চাপের মধ্যে থেকেও ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়েল মাদ্রিদ ।

এই জয়ে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়েল । সমান ম্যাচে ২৯ পয়েন্ট পাওয়া এথলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় অবস্থানে ।

আহাস/ক্রী/০০২