Download WordPress Themes, Happy Birthday Wishes

গেইলের সামনে শেষ ম্যাচ খেলার সুযোগ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপে হতাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ দল । সুপার টুয়েলভ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে দুইবারের টি-টুয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের । আসরে কথা বলে নি ক্রিস গেইলের ব্যাট , যা ভুগিয়েছে দলকে ।

বিশ্বকাপ থেকে ওয়েস্ট বিদায়ের সাথে সাথে অনেকেই ভেবেছিলেন , এবার বুঝি ক্রিকেটকে বিদায় জানাবেন গেইল । কিন্তু সেটা হয় নি । বরং অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচের পর ‘ইউনিভার্সেল বস’ জানান , এটি তাঁর শেষ বিশ্বকাপ হলেও দেশের হয়ে শেষ ম্যাচ নয় । বরং নিজ দেশের মাটিতে খেলে অবসর নিতে চান তিনি ।

এদিকে উইন্ডিজ ক্রিকেট বোর্ড সম্মান জানাবার সিদ্ধান্ত নিয়েছে ক্রিস গেইলের শেষ ইচ্ছাকে । জ্যামাইকার তারকা ক্রিকেটারের শহরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে গেলকে বিদায় নেয়ার সুযোগ করে দিতে চান তারা ।

ক্যারিবীয় বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিট জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে বলেছেন, ‘আমরাও (গেইলকে শেষ ম্যাচ) দিতে পছন্দ করবো। তবে এটা এখনও পরিকল্পনার পর্যায়ে রয়েছে। সূচি কিংবা ফরম্যাটের বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।’

এর আগে বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেছিলেন, ‘জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে আমরা সাবিনা পার্কে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবো। আশা করছি, তখন যদি দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়, তাহলে সেটি গেইলকে তার ঘরের মাঠ থেকে বিদায় জানানোর দারুণ একটি উপলক্ষ্য হবে।’

তবে প্রধান নির্বাহীর এই মন্তব্যে পুরোপুরি সমর্থন দেননি স্কেরিট। তিনি জানিয়েছেন, এখনও আয়ারল্যান্ড সিরিজ নিয়ে কিছুই চূড়ান্ত হয়নি। বরং সংবাদমাধ্যমে জনি গ্রেভের মন্তব্যের ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে। তাই আপাতত অপেক্ষাই করতে হচ্ছে গেইলের বিদায়ী ম্যাচের বিষয়ে কোনো সিদ্ধান্ত জানার জন্য।

আহাস/ক্রী/০০৭