Download WordPress Themes, Happy Birthday Wishes

অবসরের ঘোষণা দিলেন মাহমুদুল্লাহ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন । আজ বুধবার (২৪ নভেম্বর) বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিয়েছেন মাহমুদউল্লাহ।

মাহমুদুল্লাহ টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন গত জুলাইয়ে হারারেতে খেলার সময় । সেই সময় অবশ্য ব্যাপারটি আর বেশীদূর এগোয় নি । মাহমুদুল্লাহ নিজেও এই নিয়ে আর কথা বলেন নি । তবে সেই ঘোষণা আনুষ্ঠানিকভাবে এসেছে আজ । জানা গেছে , হারাতেতেই জীবনের শেষ টেস্ট খেলে ফেলেছেন তিনি । জিম্বাবুয়ের বিপক্ষে সেটি ছিলো তার ৫০তম ও শেষ টেস্ট ম্যাচ। নিজের শেষ টেস্ট ইনিংসে ১৫০ রান করেছিলেন মাহমুদুল্লাহ ।

‘অবসর’ নিয়ে এক বিবৃতিতে মাহমুদউল্লাহ বলেন, ‘অনেক দিন ধরে খেলে আসা ফরম্যাটকে বিদায় বলা সহজ নয়। আমি সব সময় উন্নতি করার চেষ্টা করেছি, বিশ্বাস করি টেস্টকে বিদায় জানানোর জন্য এটাই সঠিক সময়। টেস্ট দলে ফিরতে সমর্থন দেওয়ার জন্য বিসিবি সভাপতিকে ধন্যবাদ জানাই। আমার সামর্থ্যের ওপর বিশ্বার রাখার জন্য সতীর্থদের ধন্যবাদ জানাই। বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেট খেলতে পারাটা দারুণ সম্মান ও সৌভাগ্যের।’

অবশ্য সীমিত ওভারের ক্রিকেট খেলে যাবেন বলে জানিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার, ‘টেস্ট থেকে অবসর নিলেও, আমি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে যাব। দেশের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

২০০৯ সালে কিংসটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল মাহমুদউল্লাহর। এরপর এক যুগে তিনি খেলেছেন ৫০ টেস্ট। তাতে ৩৩.৪৯ গড়ে করেছেন ২ হাজার ৯১৪ রান। আছে ৫ সেঞ্চুরি আর ১৬ ফিফটি।

আহাস/ক্রী/০০৭