Download WordPress Themes, Happy Birthday Wishes

অপেক্ষা শেষ হচ্ছে না এনগিডির

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেদারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না লুঙ্গি এনগিডির । এই ফাস্ট বোলারকে বাদ দিয়েই আসন্ন একদিনের সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) ।

অনেকদিন ধরেই জাতীয় দলের হয়ে মাঠে নামা হচ্ছে না এনগিডির । সময়ের হিসেবে জুলাইয়ে শেষবার মাঠে নেমেছিলেন তিনি । আয়ারল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের পর থেকে দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলতে পারেননি তিনি। জানা গেছে , কোভিড-১৯ পজিটিভ এনগিডি সেই কারণেই বিবেচনায় থাকলেও তাকে স্কোয়াড থেকে বাদ দিতে হয়েছে ।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচ খেলা হয়নি লুঙ্গি এনগিডির ।

বুধবার (২৪ নভেম্বর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা । লুঙ্গি এনগিডি ছাড়াও পাঁজরের মাংসপেশীর সমস্যায় দলে নেই লিজাড উইলিয়ামস । এছাড়াও বিশ্রাম দেয়া হয়েছে প্রথম সারির ছয় খেলোয়াড় অধিনায়ক টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, কুইন্টন ডি কক, রাসি ফন ডার ডুসেন, কাগিসো রাবাদা ও আনরিখ নর্টিয়েকে ।

এনগিডির বদলে স্কোয়াডে সুযোগ পেয়েছেন জুনিয়র ডালা । হল্যান্ডের বিপক্ষে সিরিজে নেতৃত্ব দেবেন কেশব মহারাজ । এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হবে ওয়েন পার্নেলের।

আগামী শুক্রবার (২৫ নভেম্বর) সেঞ্চুরিয়নে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকা। পরের দিনই দ্বিতীয় ম্যাচ। শেষ ম্যাচটি হবে জোহানেসবার্গে, ১ ডিসেম্বর। সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

দক্ষিণ আফ্রিকা দল : কেশভ মহারাজ (অধিনায়ক), ডারিন ডুপাভিলন, জুবাইর হামজা, রিজা হেনড্রিকস, সিসান্ডা মাগালা, ইয়ানেমান মালান, ডেভিড মিলার, জুনিয়র ডালা, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিলে ফেলুকওয়ায়ো, ওয়েইন পারনেল, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, কাইল ভেরেইনা, খায়া জন্ডো।

আহাস/ক্রী/০০৫