Download WordPress Themes, Happy Birthday Wishes

নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম

ক্রীড়ালোক প্রতিবেদক

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে ওয়ানডে সিরিজ শুরু হবে আর একদিন পর, ২০ তারিখ। তার আগেই আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তিনি। কারণটা সম্পূর্ণ ব্যক্তিগত।

সংবাদ সম্মেলনে তামিম ইকবাল জানিয়েছেন, বাংলাদেশ থেকে সফরে আসার আগেই প্রধান নির্বাচক এবং কোচের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছেন। সিদ্ধান্তের বিষয়টা টিম ম্যানেজমেন্টকে আগেই জানিয়ে রেখেছেন। আজ শুধু মিডিয়ার সামনে আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।

তামিম ইকবাল সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি টি-টোয়েন্টি সিরিজে থাকব না। নিউজিল্যান্ডে আসার আগেই কোচ ও নির্বাচকদের বলেছি এটা। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজটি খেলতে পারব না। দলের জন্য শুভকামনা থাকবে। ওয়ানডে অধিনায়ক হিসেবে আশা করব টি-টোয়েন্টিতে দল ভালো করবে।’

তামিম ব্যক্তিগত কারণ দেখালেও মূলতঃ তিনি চান নিজের ব্যাটিংয়ের প্রতি মনযোগ দিতে। বেশ কিছুদিন ধরে তামিমের ব্যাট কথা বলছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে দুটি হাফ সেঞ্চুরি করলেও কোনো ইনিংসকেই তিন অংকের ঘরে নিতে পারেননি। টেস্টেও যারপরনাই ব্যর্থ। চট্টগ্রাম টেস্টে চূড়ান্ত ব্যর্থতার পর ঢাকা টেস্টে ৪৪ এবং ৫০ রানের ইনিংস খেলেছিলেন। কিন্তু তার নিজের নামের প্রতি এটা কোনো সুবিচার নয়।

তামিম চাচ্ছেন, নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলার পর টি-টোয়েন্টিতে মনযোগ না দিয়ে বরং, পরের মাসেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতে। সে কারণেই কিউইদের বিপক্ষে মূলতঃ না খেলার সিদ্ধান্ত নেয়া।

নিজে না খেললেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে শুভ কামনা জানিয়েছেন তামিম। তিনি বলেন, ‘দলকে শুভকামনা জানাচ্ছি। যে বিষয়টা হচ্ছে আমরা যখনই নিউজিল্যান্ড সিরিজ নিয়ে কথা বলছি, এর সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও যুক্ত। আমি শুধু ওয়ানডে অধিনায়ক বলেই যে এই ফরম্যাটে ভালো করতে চাই, জিততে চাই এমন না। এর সঙ্গে টি-টোয়েন্টি সিরিজও যুক্ত।’