Download WordPress Themes, Happy Birthday Wishes

শুরুর চমক শেষটায় ধরে রাখতে পারে নি মোহামেডান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান ফেডারেশন কাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সাডেন ডেথে হেরে গেছে মোহামেডান । আসরের ১০ বারের চ্যাম্পিয়নরা এই হারে বিদায় নিয়েছে শেষ আট থেকে । ২০০৯ সালে শেষবার শিরোপা জয়ের পর আবারও ফাইনালের আগেই বিদায় নিলো সাদাকালো শিবির ।

শনিবার (২ ফেব্রুয়ারি) ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানকে সাডেন ডেথে ৬-৭ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ।

যদিও ম্যাচে মোহামেডানের শুরুটা ছিল স্বপ্নের মত । ম্যাচের প্রথম মিনিটেই পাওয়া কর্নার থেকে গোল করে মোহামেডান । হাবিবুর রহমান সোহাগের কর্নারে বুরকিনা ফাসোর ডিফেন্ডার মুনজির হেডে বল ছোটবক্সে দেন । সেই চেসে আসা বলেই লক্ষ্যভেদ করেন আতিকুজ্জামান ।

সাত মিনিটের মাথায় খেলায় সমতা আনে সাইফ স্পোর্টিং । ফয়সাল আহমেদ ফাহিমের কর্নারে গোল করেন নাইজেরিয়ান ডিফেন্ডার এমানুয়েল ।

১১ মিনিটে আবারও গোল করে সাইফ স্পোর্টিং । গোলরক্ষক পাপ্পুর শট মোহামেডান সীমানায় উড়ে এলে ক্লিয়ার করতে ব্যর্থ হন হাবিবুর রহমান সোহাগ। নাইজেরিয়ান ইকেচুকু কেনেথ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি।

১৯ মিনিটের মাথায় নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি মোহামেডানের কিপার আহসান হাবীব বিপুকে একা পেয়েও গোল করতে পারেন নি ।

৪৪ মিনিটে মালির সোলায়মান দিয়াবাতের হলে খেলায় সমতা আনে মোহামেডান ।

দ্বিতীয়ার্ধের একেবারে শেষ মিনিটে জন ওকোলি একক প্রচেষ্টায় ৩ জনকে কাটিয়ে ঢুকে চেষ্টা করেছিলেন প্লেসিং করার । কিন্তু মোহামেডান কিপার বিপু পা দিয়ে কর্নারের বিনিময়ে নিশ্চিত গোল রক্ষা করেন ।

১১০ মিনিটে রহিমউদ্দিন মোহামেডান গোলরক্ষককে একা পেয়েও পারেননি সাইফকে এগিয়ে নিতে পারেননি। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে ।

টাইব্রেকারের প্রথম পাঁচ শটে মোহামেডানের হয়ে গোল করেন সোলেমান দিয়াবাতে, উরু নাগাতা, সোহাগ ও মিঠুন । কিন্তু মিস করেন সজিব । অন্যদিকে সাইফের পক্ষে মিস করেন জাতীয় দলের ডিফেন্ডার ইয়াসিন আরাফাত । তার শট লাগে পোস্টে । আর গোল করেন কেনেথ, শাহেদ, জন ওকোলি, এমানুয়েল ।

সাডেন ডেথে মোহামেডানের বুরকিনো ফাসোর মানজির, আমির হাকিম বাপ্পী গোল করলেও বাইরে মারেন ম্যাচের প্রথম গোলদাতা আতিকুজ্জামান। রহিমউদ্দিন, রহমত মিয়া ও সিরাজুদ্দিনের গোল সাইফকে তুলে নেয় সেমিফাইনালে।

আহাস/ক্রী/০০৯