Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনাকে ফাইনালে তুললেন টের স্টেগান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে নাম লিখিয়েছে বার্সেলোনা । রিয়েল সোসিদাদকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্নটা বাঁচিয়ে রেখেছে রোনাল্ড কোম্যানের দল । আর বার্সেলোনাকে ফাইনালে তোলার ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান ছিল জার্মান কিপার আন্দ্রে টের স্টেগানের ।

বুধবার (১৩ জানুয়ারি) কর্দোবায় অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপের প্রথম সেমি ফাইনালে বার্সেলোনা টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়েছে সোসিসাদকে । দুই দলের ১২০ মিনিটের লড়াইটি ১-১ গোলে ড্র ছিল ।

ম্যাচের ৩৯ মিনিটে এগিয়ে গিয়েছিল বার্সেলোনাই । এন্থইন গ্রিজম্যানের ক্রস থেকে গোল করেন ফ্র্যাংকি ডি ইয়াং ।

বিরতির পর ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে সমতায় ফেরে সোসিদাদ । নিজেদের বক্সে ডি ইয়াং হ্যান্ডবল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান বার্সেলোনার বিপক্ষে । সেই সুযোগে লক্ষ্যভেদ করেন মিকেল ওজাবায়াল ।

অতিরিক্ত ৩০ মিনিটের খেলায় কমপক্ষে দুইবার বার্সেলোনাকে রক্ষা করেন টের স্টেগান । আর পেনাল্টি শুট আউটে জন বাউতিস্তা ও ওইয়ারসাবালের শট ঠেকিয়ে দেন এই কিপার । আরেকটি শট সোসিদাদের উইলিয়ান হোসে পোস্টে মারেন ।

অন্যদিকে বার্সেলোনার হয়ে প্রথম শট পোস্টে মেরে নষ্ট করেন ডি ইয়াং । পরের দুই শট গোলে পরিনত করতে ভুল করনে নি উসমান ডেম্বেলে আর মিরালেম পিয়ানিচ । কিন্তু চতুর্থ শট আকাশে মারেন গ্রিজম্যান । পঞ্চম শট রিকি পুচ সফলতার সঙ্গে জালে জড়ান । আর বার্সেলোনা উঠে যায় ফাইনালে ।

এই ম্যাচে বিশ্রামে ছিলেন বার্সেলোনার নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি ।

আসরের দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হবে রিয়েল মাদ্রিদ আর এথলেটিক বিলবাও ।

আহাস/ক্রী/০০২