Download WordPress Themes, Happy Birthday Wishes

ফাইনালে হেরে গেলো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দুই দুইবার এগিয়ে গিয়েও স্প্যানিশ সুপার কোপা দখলে নিতে পারল না বার্সেলোনা । হেরে গেলো এথলেটিক বিলবাওয়ের কাছে । শিরোপা নির্ধারণী ম্যাচের শেষ মুহূর্তে লাল কার্ড দেখে সর্বনাশের ষোলকলা পূর্ণ করেছেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি ।

রবিবার (১৭ জানুয়ারি) সেভিয়ায় অনুষ্ঠিত হয় স্প্যানিশ সুপার কোপার ফাইনাল । ম্যাচটি বার্সেলোনার বিপক্ষে ২-৩ গোলে জিতেছে বিলবাও ।

নির্ধারিত ৯০ মিনিটে বার্সেলোনা আর বিলবাওয়ের শিরোপা লড়াই ২-২ গোলে ড্র ছিল । ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে । যেখানে বাজীমাৎ করে এথলেটিক ক্লাব । আর জিতে নেয় নিজেদের তৃতীয় সুপার কোপা ট্রফি । ২০১৫ সালে বার্সেলোনাকে হারিয়েই সর্বশেষ সুপার কোপা জিতেছিল বিলবাও ।

বল পজিশনে ম্যাচে অনেকটা এগিয়ে ছিল বার্সেলোনা । কিন্তু কার্যকর আক্রমণে সফল ছিল বিলবাও । অন্যদিকে ইনজুরি থেকে ফেরা মেসি মাঠে থাকলেও নিজের নামের প্রতি সুনাম করতে পারেন নি । উল্টো দেখেছেন বার্সেলোনার জার্সিতে ক্যারিয়ারের প্রথম লাল কার্ড ।

ম্যাচের ৪০ মিনিটে এন্থইন গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় বার্সেলোনা ।

দুই মিনিট পরেই ইনাকি উইলিয়ামসের ক্রসে ম্যাচে সমতা আনেন অস্কার ডি মার্কোস ।

৭৭ মিনিটে জর্দি আলবার ক্রস থেকে বল জালে পাঠিয়ে ফের বার্সাকে এগিয়ে নেন ফরাসী স্ট্রাইকার গ্রিজম্যান ।

খেলার নির্বারিত সময়ের একেবারে শেষ মিনিটে ফের বার্সেলোনাকে হতাশ করেন আসিয়ের ভিয়ালিব্রে । তার গোলেই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে ।

অতিরিক্ত ত্রিশ মিনিটের শুরুতেই ইনাকির অসাধারণ নৈপুণ্যে এগিয়ে যায়। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে জোরালো কোনাকুনি শট নেন স্প্যানিশ ফরোয়ার্ড, বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

১১২ মিনিটের মাথায় ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন গ্রিজম্যান । তাতে হ্যাট্রিকের সাথে সাথে শিরোপা ফস্কে যায় কাটালানদেের ।

আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে লাল কার্ড দেখেন মেসি । শিরোপা ফস্কে যাওয়ার হতাশা থেকেই বুঝি তিনি মাঝমাঠের কাছে আসিয়েরকে অহেতুক আঘাত করে বসেন । ভিডিও রিভিউ দেখে রেফারি নিশ্চিত করেন আর্জেন্টিনা সুপারস্টারের লাল কার্ড । বার্সেলোনার হয়ে আর্জেন্টাইন তারকার এটিই প্রথম লাল কার্ড পাওয়ার ঘটনা। ৭৫৩তম ম্যাচে এসে লাল কার্ডের দেখা পেলেন তিনি ।

এই ঘটনার কিছু পরেই রেফারি শেষ বাঁশি বাজালে শিরোপা উল্লাসে মাতে বিলবাও শিবির । অন্যদিকে খুব কাছে গিয়েও রোনাল্ড কোম্যানের দল পেলো না শিরোপার নাগাল ।

আহাস/ক্রী/০০১