Download WordPress Themes, Happy Birthday Wishes

হ্যাট্রিক সেঞ্চুরির পরেও অপেক্ষায় উইলিয়ামসন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টেও চালকের আসনে নিউজিল্যান্ড । পাকিস্তানের প্রথম ইনিংসে করা ২৯৭ রানের জবাবে নিউজিল্যান্ড দ্বিতীয় দিন শেষ করেছে তিন উইকেটে ২৮৬ রান তুলে । এখনও সাত উইকেট হাতে রেখে পাকিস্তানের প্রথম ইনিংসের চেয়ে নিউজিল্যান্ড পিছিয়ে আছে ১১ রানে ।

সোমবার (৪ জানুয়ারি) ক্রাইস্টচার্চে পাকিস্তানের প্রথম ইনিংসের জবাব দিতে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন । তিনি অপরাজিত আছেন ১১২ রানে । ১৭৫ বলের ইনিংসে এখন পর্যন্ত কিউই সেনাপতি মেরেছেন ১২টি চার ।

ক্যারিয়ারের ২৩তম টেস্ট সেঞ্চুরি পুরন করলেও অনন্য এক মাইল-ফলক ছুঁতে হয়ত আরেকটু অপেক্ষা করতে হবে উইলিয়ামসনকে । আর ১১ রান করলেই টেস্ট ক্রিকেটে দ্রুততম ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি ।এই নিয়ে টানা তিন টেস্টে সেঞ্চুরি করলেন উইলিয়ামসন । 

পাকিস্তানের ইনিংসের জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের উদ্বোধনী জুটিতে আসে ৫২ রান । ১৬ রান করা ট, ব্লান্ডেলের বিদায়ে ভাঙ্গে এই জুটি ।

আর কোন রান যোগ হবার আগেই ফিরে যান আরেক ওপেনার টম ল্যাথাম । তিনি করেছেন ৭১ বলে চারটি চারে ৩৩ রান ।

রস টেইলর ফেরেন ব্যক্তিগত ১২ রানে ।

পরবর্তীতে দিনের বাকী সময় অবিচ্ছিন্ন কাটিয়েছেন উইলিয়ামসন আর হেনরি নিকোলস । চারে নামা নিকোলস অপরাজিত আছেন ৮৯ রানে । তিনি ১৮৬ বলের মোকাবেলায় আটটি চার মেরেছেন ।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি, মোহাম্মদ আব্বাস আর ফাহিম আশরাফ পেয়েছেন একটি করে উইকেট ।

আহাস/ক্রী/০০৪