Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রথম দিনেই অল আউট পাকিস্তান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই অল আউট হয়ে গেছে পাকিস্তান । সফরকারীদের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২৯৭ রানে । ম্যাচের প্রথম দিন আশা জাগিয়েও কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা পান নি আজহার আলি ।

রবিবার (৩ জানুয়ারি) ক্রাইস্টচার্চে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে আমন্ত্রণ জানান নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন । দিনের তৃতীয় ওভারের তৃতীয় বলেই টিম সাউথির বলে রানের খাতা খোলার আগেই এলবি হয়ে ফেরেন শান মাসুদ । দলের স্কোরবোর্ডে তখন মাত্র ৪ রান ।

দ্বিতীয় উইকেটে ৬২ রান যোগ করেছেন আবিদ আলি আজহার । উইকেটে অনেকটা সেট হয়েও ২৫ রানে ফেরেন আবিদ আলি । তার ৫৩ বলের ইনিংসে ছিল তিনটি চার ।

পরবর্তীতে হারিস সোহেল (১) আর ফাওয়াদ আলম (২) দ্রুত ফিরে গেলে পাকিস্তান চাপে পড়ে যায় ।

পঞ্চম উইকেটে ৮৮ রান জুড়ে দেন আজহার আর মোহাম্মদ রিজওয়ান । পাকিস্তান অধিনায়ক রিজওয়ানের বিদায়ে ভাঙ্গে এই জুটি । রিজওয়ান করেন ৭১ বলে ৬১ রান , মারেন ১১টি চার ।

ষষ্ঠ উইকেটে আরও ৫৬ রান ফাহিম আশরাফের সাথে যোগ করে বিদায় নেন আজহার আলি । দুর্ভাগ্য তার , ৯৩ রানে আউট হয়ে সেঞ্চুরির সুযোগ মিস করেছেন তিনি । আজহার আলির ১৭২ বলের ইনিংসে ছিল এক ডজন চার ।

৮৮ বলে ৪৮ রান করে আউট হয়েছেন ফাহিম । তার ব্যাট থেকে আসে আটটি চার । আর ৬২ বলে ছয়টি চারে ৩৪ রান করেছেন অভিষিক্ত জাফর গওহর ।

১৫ রানে শেষ তিনটি উইকেট হারিয়ে প্রথম দিনেই অল আউট হয়েছে পাকিস্তান ।

নিউজিল্যান্ডের পক্ষে কাইল জেমিসন পাঁচ উইকেট নিয়ে ছিলেন দিনের নায়ক । সাউথি আর ট্রেন্ট বোল্ট পেয়েছেন দুইটি করে উইকেট । একটি উইকেট পেয়েছেন ম্যাট হেনরি ।

আহাস/ক্রী/০০৩