Download WordPress Themes, Happy Birthday Wishes

পেলের রেকর্ড গুঁড়িয়ে দিলেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পেশাদার ফুটবলে পেলের গড়া গোলের রেকর্ড ভাংলেন ক্রিশ্চিয়ানো রোনালদো । উঠে এলেন সর্বকালের সেরা তালিকার দ্বিতীয় অবস্থানে । ক্লাব আর জাতীয় দলের হয়ে সিনিয়র ফুটবলে রোনালদোর সামনে এখন কেবল জোশেফ বিকন ।

রবিবার (৩ জানুয়ারি) নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস ৪-১ গোলে হারিয়েছে উদিনেসেকে । এই জয়ে ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে আছে জুভেন্টাস । শীর্ষে থাকা এসি মিলান পেয়েছে ১৫ ম্যাচে ৩৭ পয়েন্ট ।

খেলার ৪৯ মিনিটে কিয়েসা আর নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ে গোল করেন পাওলো দিবালা । ৯০ মিনিটে উদিনেসের মারভিন জিগেলার একটি গোল পরিশোধ দেন ।

আর রোনালদো গোল করেন ৩১ এবং ৭০ মিনিটে । এই নিয়ে চলতি সিরি ‘এ’ মৌসুমে সর্বোচ্চ ১৪ গোল করলেন আধুনিক ফুটবলের সম্রাট । ১২ গোল নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন ইন্টার মিলানের বেলজিয়ান ফরোয়ার্ড রুমেলু লুকাকু ।

এদিকে উদিনেসের বিপক্ষে জোড়া লক্ষ্যভেদে পেশাদার ক্যারিয়ারে রোনালদোর গোলের সংখ্যা এখন ৭৫৯টি (এখানে রোনালদোর জাতীয় অনূর্ধ্ব দলের হয়ে গোল বিবেচনা করা হয় নি ) । অন্যদিকে পেলের অফিশিয়াল গোলের সংখ্যা ৭৫৭টি । সর্বকালের রেকর্ড গড়া বিকনের গোলের সংখ্যা ৮০৫টি । আর মাত্র ৪৭টি গোল হলেই রোনালদো ভেঙ্গে ফেলবেন বিকনের রেকর্ড ।

প্রায় ২০ বছরের পেশাদার ক্যারিয়ারে রোনালদো স্পোর্টিং সিপি , ম্যানচেস্টার ইউনাইটেড , রিয়েল মাদ্রিদ আর জুভেন্টাস এবং পর্তুগীজ মুল জাতীয় দলের হয়ে গোলগুলো করেছেন ।

কিঞ্ছুদিন আগেই এক ক্লাবের হয়ে পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙ্গেছিলেন লিওনেল মেসি ।

আহাস/ক্রী/০০১