Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসজি জিতলো বছরের প্রথম শিরোপা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নতুন বছরের শুরুতে নতুন কোচের অধীনে প্রথম শিরোপা জিতল পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । মার্সেইকে হারিয়ে ফ্রান্সের চ্যাম্পিয়নরা জিতে নিয়েছে ফরাসী সুপার কাপ । কোচ হিসেবে এই প্রথম পোচেত্তনি পেলেন শিরোপার দেখা ।

বুধবার (১৩ জানুয়ারি) লেঁসে অনুষ্ঠিত ফরাসী সুপার কাপের লড়াইয়ে পিএসজি ২-১ গোলে হারিয়েছে মার্সেইকে । এই নিয়ে টানা অষ্টম ফরাসী সুপার কাপ জিতল পিএসজি , আর সব মিলিয়ে দশম ।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলা পিএসজি প্রথম গোলের দেখা পায় ৩৯ মিনিটে । আলহেল ডি মারিয়ার ক্রস থেকে মাউরো ইকার্দির হেড ফিরিয়ে দিয়েছিলেন মার্সেই কিপার মান্দান্দা । কিন্তু ফিরতি বল জালে পাঠাতে ভুল করেন নি এই আর্জেন্টাইন ।

প্রথমার্ধের যোগ করা সময়ে ইকার্দির আরেকটি শট পোস্টে লেগে ফিরে আসে ।

পিএসজি দ্বিতীয় গোলের দেখা পায় ৮৫ মিনিটে । গোল করেন বদলী হিসেবে মাঠে নামা নেইমার জুনিয়র । গত ১৩ ডিসেম্বর লিওর বিপক্ষে ইনজুরিতে পড়া নেইমার এতদিন ছিলেন মাঠের বাইরে । গোলটি ব্রাজিলিয়ান সুপারস্টার করেন পেনাল্টি থেকে ।

খেলার নির্ধারিত সময় শেষ হওয়ার এক মিনিট আগে দিমিত্রি পায়েতের গোলে আশা জাগিয়েছিল মার্সেই । কিন্তু আর কোন গোল না হওয়ায় শিরোপা উল্লাসে শেষ পর্যন্ত ভাসে পিএসজিই ।

পোচেত্তনি চলতি মাসেই দায়িত্ব নিয়েছেন পিএসজির । ইতোপূর্বে এই আর্জেন্টাইন এস্পানিওল , সাউথহ্যামম্পটন আর টটেনহ্যামের হয়ে কাজ করলেও কোন শিরোপা জিততে পারেন নি ।

আহাস/ক্রী/০০১