Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসএলে সবচেয়ে দামী মোস্তাফিজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি বছরের ফেব্রুয়ারিতে মাঠে গড়াচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর । আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে পাকিস্তানের ফ্রেঞ্চাইজি আসরটি শেষ হবে ২২ মার্চ ফাইনালের মধ্য দিয়ে ।

আসন্ন ছয় দলের টি-টুয়েন্টি আসরের জন্য মঙ্গলবার (৫ জানুয়ারি) প্লেয়ার্স ড্রাফট ঘোষণা করা হয়েছে । পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ঘোষিত সেই তালিকায় আছে বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের নাম , সেটাও আবার সবচেয়ে দামী বিদেশী ক্রিকেটারদের ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে । যেখানে আরও আছেন ক্রিস গেইল , রশিদ খান , ডেইল স্টেইন আর ডেভিড মিলারের মত তারকারা ।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম , মোহাম্মদ আমির আর ইমাদ ওয়াসিমকে রাখা হয়েছে দেশী খেলোয়াড়দের প্লাটিনাম ক্যাটাগরিতে ।

প্লেয়ার্স-ড্রাফটে নাম থাকা মানেই অবশ্য দল পাওয়া নয় । আবার দল পেলেও মোস্তাফিজ খেলতে যাবেন পাকিস্তানে , এটাও না । এই জন্য তাকে পেতে হবে বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ‘অনাপত্তিপত্র’ । যা ইদানিং ইনজুরিপ্রবণ মোস্তাফিজকে দেয়া হচ্ছে না । আবার অনুমতি পেলেও বাংলাদেশের ‘কাটার মাস্টার’ পুরো আসরে খেলার সুযোগ পাবেন না নিশ্চিত । কারণ ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ। পরে আবার নিউজিল্যান্ড সফরের কথা রয়েছে বাংলাদেশ দলের। এই সময়ে দেশের খেলা নিয়েই ব্যস্ত থাকতে হবে ফিজকে ।

এর আগে ২০১৭-১৮ মৌসুমে লাহোর কালান্দার্সের হয়ে পিএসএল খেলেছিলেন মোস্তাফিজ। সেবার খেলতে পেরেছিলেন মাত্র ৫ ম্যাচ, যেখানে ৬.৪৩ ইকোনমিতে ৪ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এ পেসার। মিতব্যয়ী বোলিংয়ে বেশ নজর কেড়েছিলেন তিনি।

মোস্তাফিজ ছাড়াও এর আগে পিএসএল খেলেছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, এনামুল হক বিজয় ও মুশফিকুর রহিম। পিএসএলের সবশেষ আসরেও মাঠ মাতিয়েছেন তামিম। তার দল ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়কের।

আগের স্কোয়াড থেকে প্রতি দল সর্বোচ্চ ছয়জন ক্রিকেটার ধরে রাখতে পারবে । আগামী ১০ জানুয়ারি পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত পিএসএলের ষষ্ঠ আসরের খেলোয়াড় নিলাম ।

পিএসএল ড্রাফটে প্লাটিনাম ক্যাটাগরির খেলোয়াড়রাঃ

লেন্ডল সিমন্স  (ওয়েস্ট ইন্ডিজ), কার্লোস ব্রেথওয়েট (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ), ডোয়াইন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস জর্ডান (ইংল্যান্ড), অ্যালেক্স  হেইলস  (ইংল্যান্ড), মঈন আলি (ইংল্যান্ড), ডেভিড মালান (ইংল্যান্ড), টম ব্যান্টন (ইংল্যান্ড), কলিন ইনগ্রাম (দক্ষিণ আফ্রিকা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), রাইলি রুশো (দক্ষিণ আফ্রিকা), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), রসি ফন ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), মর্নে  মর্কেল  (দক্ষিণ আফ্রিকা), ক্রিস লিন (অস্ট্রেলিয়া), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), ইসুরু উদানা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান), মোহাম্মদ নাবী (আফগানিস্তান), মুজিব উর রহমান (আফগানিস্তান), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), সন্দ্বীপ লামিচানে (নেপাল)।

আহাস/ক্রী/০০২