Download WordPress Themes, Happy Birthday Wishes

সেই বেঞ্জেমাই জয়ের নায়ক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্র একদিন আগেই করিম বেঞ্জেমাকে বিশ্বের সেরা স্ট্রাইকার হিসেবে আখ্যায়িত করেছিলেন এইবারের কোচ হোসে লুইস মেন্দিলিবার । জানিয়েছিলেন , এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে পরিপূর্ণ ফুটবলার বেঞ্জেমা । যিনি শুধু ফরোয়ার্ড হিসেবেই মাঠে খেলেন না , বরং দলের অন্যদের গোল করা থেকে শুরু করে অবদান রাখেন প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতেও । এমন খেলোয়াড়কে নিয়ে কোন পরিকল্পনা কাজে আসে না বলে জানিয়েছিলে এইবার দলটির কোচ ।

এইবার কোচের কথা ২৪ ঘণ্টার মধ্যেই সত্য প্রমাণ করেছেন বেঞ্জেমা । রবিবার (২০ ডিসেম্বর) এইবারের মাঠেই রিয়েল মাদ্রিদ জয় পেয়েছে ৩-১ গোলে । যেখানে করিম বেঞ্জেমা নিজে একটি গোল করেছেন । সতীর্থদের দিয়ে করিয়েছেন দুইটি । অর্থাৎ ম্যাচ শেষে রিয়েলের জয়ের নায়ক সেই বেঞ্জেমাই ।

ইপুরুয়া স্টেডিয়ামে ম্যাচের শুরুটা রিয়েলের জন্য ছিল স্বপ্নের মত । খেলা শুরুর ১৩ মিনিটের মধ্যেই দুই গোলে এগিয়ে যায় জিনেদিন জিদানের শিষ্যরা ।

৬ মিনিটে রদ্রিগোর বাড়িয়ে দেয়া বল ধরে ডি-বক্সের ভেতর থেকে বাম পায়ের শটে গোল করেন বেঞ্জেমা । চলতি লা লা লিগায় এই নিয়ে সাতটি গোল করলেন ৩৩ বছরের ফরাসী তারকা । আর শেষ চার ম্যাচে তার গোলের সংখ্যা পাঁচটি ।

১৩ মিনিটে বেঞ্জেমার কাট-ব্যাক থেকে ব্যবধান দ্বিগুণ করেন লুকা মদ্রিচ ।

১৬ মিনিটে বেঞ্জেমার পাস থেকে ফাকায়বল পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছেন মদ্রিচ ।

২৬ মিনিটে ক্রোয়েশিয়ান মদ্রিচের ক্রস থেকে ফাঁকা পোস্টে হেড নিয়েও বল জালে জড়াতে পারেন নি বেঞ্জেমা নিজেই ।

দুই মিনিট পরেই খেলার ধারার বিপক্ষে প্রায় ২৫ গজ দূর থেকে নেয়া শটে ব্যবধান কমান কিকে ।

৩৫ মিনিটে বেঞ্জেমার একটি গোল বাতিল হয় অফ সাইডের কারণে ।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লুকাস ভাসকেজের গোলে জয় নিহচিত হয়ে রিয়েলের । লস ব্লাংকোসদের এই গোলটিও ভাসকেজ করেন বেঞ্জেমার ফাইনাল পা থেকেই ।

এই জয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে রিয়েল মাদ্রিদ । ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে রয়েছে এথলেটিকো মাদ্রিদ ।

আহাস/ক্রী/০০১