Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তান শিবিরে একের পর এক দুঃসংবাদ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডে অবস্থানরত পাকিস্তান ক্রিকেট দল পর্যুদস্ত করোনা ভাইরাসের আক্রমণে । দুই দফা পরীক্ষায় পাকিস্তানের মোট ১০ জন ক্রিকেটারের শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাসের উপস্থিতি ।

দলের মোট ১০জন ক্রিকেটার কোভিড-১৯ টেস্টে পজিটিভ হওয়ার ঘটনায় দারুণ উদ্বিগ্ন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) । এই অবস্থায় দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ আয়োজন করা আদৌ সম্ভব কিনা, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে।

আগামী ১৮ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হবে পাকিস্তান আর নিউজিল্যান্ডের ক্রিকেট লড়াই । কিন্তু করোনা পরস্থিতি বিবেচনায় সিরিজ শুরুর একমাস আগেই নিউজিল্যান্ডে পৌঁছে গেছে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল ।

আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবার কথা রয়েছে নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের প্রথম টি-টুয়েন্টি ম্যাচ । ২০ এবং ২২ ডিসেম্বর পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে প্রথম টেস্ট ম্যাচ খেলার কথা পাকিস্তান ক্রিকেট দলের। ৩ জানুযারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তার আগে কিউয়িদের দেশে দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা পাকিস্তানের ।

নিউজিল্যান্ডে পৌঁছে পাকিস্তান দল ছিল নিয়মমাফিক কোয়ারেন্টাইনে । যদিও অভিযোগ উঠেছে , জৈব সুরক্ষার বলয়ের শর্তও একাধিকবার ভেঙেছেন বেশ কয়েকজন খেলোয়াড়। এর মধ্যেই আবার পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে একের পর এক কোভিড-১৯ শনাক্ত হচ্ছে ।

নিউজিল্যান্ডে পাকিস্তানের ছয় ক্রিকেটারের করোনা শনাক্ত হওয়ার খবর জানা গিয়েছিল আগেই। শনিবার আর সোমবার পাওয়া গেছে আরও চারজন পাকিস্তানী ক্রিকেটারের করোনা আক্রান্ত হবার খবর ।

করোনা নিয়স ভাঙায় নিউজিল্যান্ড ক্রিকেট ও স্বাস্থ্য মন্ত্রণালয় পাকিস্তানকে জানিয়ে দেয় আরেকবার করোনা নিয়ম ভাঙলেই ৫৩ সদস্যের বহরকে ফেরত পাঠানো হবে দেশে। এরপর খেলোয়াড়রা নিয়ম মেনে চলতে শুরু করলেও দ্বিতীয় করোনা পরীক্ষায় আরেক ক্রিকেটার করোনা আক্রান্ত হন। মোট ৬ জনকে আইসোলেশনে পাঠিয়ে বাকিদের জন্য নিয়মের কড়াকড়ি একটু শিথিল করলেও এবার তৃতীয় পরীক্ষায় করোনা মিলেছে আরও ৩ জনের দেহে, যারা বাকি ক্রিকেটারদের সাথেই ছিলেন।

নিউজিল্যান্ড সফরে ৫৩ জনের বিশাল বহর নিয়ে এসেছে পাকিস্তান। সফরকারী দলে খেলোয়াড়ই আছেন ৩৫ জন, কোচ-স্টাফ মিলিয়ে মোট সংখ্যাটা ৫৩। এজন্য দলটিরকে সমালোচনাও শুনতে হচ্ছে। কেউ কেউ তো বলেছেন, নিউজিল্যান্ডে পিকনিক করতে গেছে পাক ক্রিকেট দল। এরইমধ্যে একের পর এক ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় আরও বিব্রতকর অবস্থায় পড়েছে মিসবাহ-উল-হকের শিষ্যরা।

আহাস/ক্রী/০০৬