Download WordPress Themes, Happy Birthday Wishes

ডাফির রেকর্ড বোলিংয়ে কুপোকাত পাকিস্তান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচে পাকিস্তানকে অনায়াসে হারিয়েছে নিউজিল্যান্ড । স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হারের ম্যাচে প্রকাশ পেয়েছে পাকিস্তানের ব্যাটিং ব্যর্থতা ।

শুক্রবার (১৮ ডিসেম্বর) অকল্যান্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা পাকিস্তান ২০ ওভারে ৯ উইকেটে তোলে ১৫৩ রান । জবাবে সাত বল বাকি থাকতে পাঁচ উইকেটের খরচায় ১৫৬ রান আদায় করে বিজয়ী নিউজিল্যান্ড ।

টার্গেট তাড়ায় ব্যক্তগত ৬ রানে মার্টিন গাপটিল ফিরে যান । ৫ রানের বেশী করতে পারেন নি ওয়ান ডাউনে খেলা ডেভন কনওয়ে ।

দলীয় ২১ রানে দুই উইকেট হারিয়ে বিপদে ছিল নিউজিল্যান্ড । তবে তৃতীয় উইকেট জুটিতে ৪৪ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছেন টিম শেফার্ট আর গ্লেন ফিলিপ্স । তিন সপ্তাহ আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৪৬ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন । আজ অবশ্য ১৮ বলে (দুইটি চার , একটি ছক্কা) ২৩ রানের বেশী করতে পারেন নি তিনি ।

চতুর্থ উইকেটে মার্ক চ্যাপম্যানকে নিয়ে আরও ৪৫ রান যোগ করেছেন শেফার্ট । ওপেনার শেফার্ট ৪৩ বলে ৫৭ রান করে বিদায় নেন । তার ব্যাট থেকে আসে ছয়টি চার আর একটি ছক্কা ।

২০ বলে ৩৪ রান করেছেন মার্ক চ্যাপম্যান । তিনি মেরেছেন চারটি চারের বিপরীতে একটি ছক্কা ।

শেষ পর্যন্ত মিচেল স্যান্টনার আর জেমস নিশাম অপরাজিত জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন । নিশাম ১০ বলে দুই ছক্কায় ১৫ আর স্যান্টনার ৮ বলে একটি ছক্কায় করেছেন হার না মানা ১২ রান ।

পাকিস্তানের হয়ে হ্যারিস রউফ তিনটি আর শাহিন আফ্রিদি দুইটি উইকেট নেন ।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৩৯ রানেই পাঁচ উইকেট হারায় পাকিস্তান । তারপরেও পাকিস্তানের ইনিংস দেড়শ ছাড়ায় শাদাব খান আর ফাহিল আশরাফের কল্যাণে । শাদাব খান সর্বোচ্চ ৪২ রান করেছেন ৩২ বলে । তিনি মেরেছেন দুইটি চার আর তিনটি ছক্কা ।

১৮ বলে ৩১ রান করেছেন ফাহিম আশরাফ । তিনিও মেরেছেন দুইটি চার আর তিনটি ছক্কা ।

নিউজিল্যান্ডের হয়ে জ্যাকব ডাফি নিয়েছেন চার ওভারে ৩৩ রান দিয়ে  চার উইকেট । ম্যাচের সেরা ডাফি ।  এটি ছিল তার অভিষেক আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ । দলকে জিতিয়ে আর ম্যাচের নায়ক হয়েই নিজের অভিষেক স্মরণীয় করলেন তিনি । সেই সাথে গড়লেন নিউজিল্যান্ডের বোলার হিসেবে অভিষেক ম্যাচে সেরা বোলিং রেকর্ড । 

আহাস/ক্রী/০০৫