Download WordPress Themes, Happy Birthday Wishes

জানুয়ারিতেই নতুন ঠিকানায় !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার পল পগবা সম্পর্ক চুকাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে । জানুয়ারির ট্র্যান্সফার-উইন্ডোতে ফরাসী মিডফিল্ডার পাড়ি জমাতে পারেন অন্য ঠিকানায় । আর সেটা হতে পারে পুরনো দল জুভেন্টাস । তার বিষয়ে আগ্রহী অবশ্য স্পেনের রিয়েল মাদ্রিদও ।

ম্যানচেস্টার ইউনাইটেডের জুনিয়র ক্লাবের হয়েই পগবার শুরু । ২০১১-১২ মৌসুমে ম্যান ইউর সিনিয়র দলে তার অভিষেক । যদিও বয়স কম কম থাকায় সেই সময় স্যার এলেক্স ফার্গুসনের মুল একাদশে তার জায়গা হত না । অনেকটা অভিমানেই পগবা ২০১২-১৩ মৌসুমে পগবা যোগ দেন জুভেন্টাসে ।

২০১২-১৬ অবধি জুভেন্টাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৭৮ ম্যাচে ৩৪ গোল করেহেন পগবা । জিতেছেন চারটি লিগ শিরোপা । আর দুইটি করে ইটালিয়ান কাপ আর সুপার কাপ । এই তিনবার ইটালিয়ান লিগের বর্ষসেরা একাদশে জায়গা পান পগবা । আর ২০১৩ সালে জেতেন ‘গোল্ডেন বয় এ্যাওয়ার্ড’ ।

২০১৬ সালে বিশ্বরেকর্ড ১১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আবারও ম্যান ইউতে ফেরেন পগবা । সেখানে ২০১৮-১৯ পর্যন্ত ছিলেন রাজকীয়ভাবেই । এই সময়েই দেশের হয়ে তিনি জিতেছেন ফিফা বিশ্বকাপ ট্রফি ।

কিন্তু ২০১৯-২০ মৌসুম থেকে ইনজুরির থাবায় বাঁধাগ্রস্ত হতে থাকে পগবার ক্যারিয়ার । কমে যায় মাঠে খেলার সংখ্যা , আবার ইনজুরি থেকে ফেরায় মাঠের খেলায় পড়তে শুরু করে প্রভাব । বর্তমানে ইংলিশ জায়ান্টদের হয়ে নিয়মিত মাঠে নামারই সুযোগ পাচ্ছেন না ফরাসী মধ্যমাঠের তারকা । তার জায়গায় কোচ ওলে গানার সোলসারের বেশী আস্থাভাজন ব্রুনো ফার্নান্দেজ ।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৮ ম্যাচে নামার সুযোগ পেয়েছেন পগবা ম্যান ইউর জার্সিতে । গোল করেছেন মাত্র দুইটি । এমন অবস্থায় আরও একবার নিজের ঠিকানার সাথে ভাগ্য বদলের পরীক্ষায় আগ্রহী পগবা । যা কাজে লাগাতে চায় জুভেন্টাস ।

জানা গেছে , ম্যান ইউও পগবাকে ছেড়ে দিতে খুব বেশী অনাগ্রহী না । তবে তার জন্য তাদের দিতে হবে ৫৫ মিলিয়ন ইউরো । যদিও নগদের চেয়ে জুভেন্টাস বিনিময় চুক্তিতে আগ্রহী । তারা পগবার বদলে এরন রামসে আর আদ্রিয়েন র‍্যাবিয়টকে দিতেও আগ্রহী । কিন্তু ম্যান ইউর আগ্রহ নগদে । তাই জুভেন্টাস নগদ অর্থ দিয়ে পগবাকে কিনতে রাজি হবে কিনা সেটা এখন দেখার বিষয় ।

এদিকে জিনেদিন জিদান নিজ দল রিয়েল মাদ্রিদে দেখতে চান স্বদেশী পগবাকে । রিয়েল মাদ্রিদ জানুয়ারিতে পগবাকে টানার পরিকল্পনা করছে ।

আহাস/ক্রী/০০৬