Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবকে নিয়ে ঘোষিত হলো সেরা একাদশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত এক দশকে ওয়ানডে ক্রিকেটে যারা দর্শকদের সেরা বিনোদন দিয়েছেন , তাদের নিয়ে সেরা একা দশ ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’ । সেখানে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান ।

বাংলাদেশের বিশ্বসেরা অল রাউন্ডার সাকিবের আইসিসি’র দশকসেরা একাদশে সুযোগ পাওয়া কোন বিস্ময়ের ব্যাপার না । ওয়ানডে ক্যারিয়ারের ২০৬ ম্যাচে ছয় হাজারের বেশী রান তার । পেয়েছেন ২৬০ উইকেট । ইতোমধ্যেই সর্বকালের সেরা অল রাউন্ডারদের অন্যতম একজন হিসেবে সাকিব প্রতিষ্ঠা করেছেন নিজেকে রেকর্ডের খাতায় ।

আইসিসি দশকসেরা একাদশে সবচেয়ে বেশী তিনজন ভারতীয় ক্রিকেটার সুযোগ পেয়েছেন । দুইজন করে দক্ষিণ আফ্রিকান ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার রয়েছে দশকের সেরা ওয়ানডে দলে। বাংলাদেশ ছাড়া ইংল্যান্ড , নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কা থেকে আছেন একজন করে ক্রিকেটার । তবে জিম্বাবুয়ে থেকে সুযোগ পান নি কেউ ।

রবিবার (২৭ ডিসেম্বর) আইসিসি ঘোষিত দশকের সেরা একাদশে অধিনায়ক হিসেবে রাখা হয়েছে ভারতের অবসরপ্রাপ্ত মহেন্দ্র সিং ধোনিকে ।

আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশঃ
রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

আহাস/ক্রী/০০৫