Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষরক্ষা হলো না পাকিস্তানের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১০১ রানের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান । ৩৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাকিস্তান দল অল আউট হয়েছে ২৭১ রানে । আর মেনে নিতে হয়েছে বড় পরাজয় ।

বুধবার (৩০ ডিসেম্বর) বক্সিং-ডে টেস্টের পঞ্চম দিনে পাকিস্তানের জন্য ছিল টিকে থাকার লড়াই । আগের দিন ৭১ রান তুলতেই তিন উইকেট হারিয়েছিল পাকিস্তান । আর শেষ দিনে হারিয়েছে বাকী সাত উইকেট ।

দিনের শুরুতেই মাউন্ট মুঙ্গুনুইতে পাকিস্তান বড় ধাক্কা খায় আজহার আলির বিদায়ে । আগের দিনের রানের সাথে মাত্র ৪ যোগ করতে পেরেছিলেন আজহার । শেষ তার ইনিংস শেষ হয় ৩৮ রানে ।

চতুর্থ উইকেটে ১৬৫ রান যোগ করে আশা জাগিয়েছিলেন ফাওয়াদ আলম আর মোহাম্মদ রিজওয়ান । তারা উইকেটে ছিলেন পুরো ৬৩.২ ওভার । অধিনায়ক রিজওয়ান হাফসেঞ্চুরি করার পর বেশীক্ষণ টিকতে পারেন নি । ১৯১ বলে খেলা তার ইনিংস শেষ হয় ৬০ রানে । অধিনায়কের ব্যাট থেকে আসে ছয়টি চার ।

সেঞ্চুরি তুলে নেয়া ফাওয়াদ ফিরে যান তিন ওভার পরেই । তার সংগ্রহ ছিল ১০২ রান । ২৬৯ বল মোকাবেলায় ১৪টি চার মেরেছেন ফাওয়াদ ।

পাকিস্তান শেষ পাঁচ উইকেট হারায় ২৯ রানে । যার মধ্যে শুধু ফাহিম আশরাফ দুই অংকে পৌঁছুতে পেরেছেন । তিনি করেন ১৯ রান ।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন টিম সাউথি , ট্রেন্ট বোল্ট , কাইল জেমিসন , নেইল ওয়াগনার আর মিচেল স্যান্টনার ।

প্রথম ইনিংসে ১২৯ রান করা কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন হয়েছেন ম্যাচের সেরা ।

এর আগে নিউজিল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা দেয় পাঁচ উইকেটে ১৮০ রানে । প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ছিল ৪৩১ রানের । অন্যদিকে পাকিস্তান প্রথম ইনিংসে করেছিল ২৩৯ রান ।

আহাস/ক্রী/০০৩