Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন বিশ্বকাপজয়ী কোচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে চলেছেন মার্ক রবিনসন । ২০১৭ সালে মার্কের তত্ত্বাবধানেই বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ডের নারীরা ।

২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হয় নারীদের আইসিসি বিশ্বকাপ ক্রিকেট । সেই আসরে স্বাগতিকদের বিশ্বকাপ জেতান রবিনসন । ২০১৫ সালের সেপ্টেম্বরে দায়িত্ব নেবার ১৮ মাসের মধ্যে ইংলিশ নারীদের বিশ্বচ্যাম্পিয়ন করিয়েছিলেন রবিনসন ।

ইংল্যান্ড নারী ক্রিকেট দলের সাথে চার বছরের সম্পর্কের অবসান ঘটান রবিনসন চলতি বছরের আগস্টে । তবে খুব বেশীদিন বেকার থাকতে হচ্ছে না বিশ্বকাপজয়ী এই কোচকে । কারণ তাকে জাতীয় নারী দলের দায়িত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । বিসিবির উইমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এই খবর নিশ্চিত করেছেন ।

অস্ট্রেলিয়ার অনুষ্ঠিত আইসিসি মহিলা টি-টোয়েন্টিতে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের পর প্রধান কোচ অঞ্জু জাইনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিসিবি। যেখানে টুর্নামেন্টে গ্রুপ পর্বের চারটি ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। বিশ্বকাপ শেষে কোচিং স্টাফে থাকা হেড কোচ, সহকারী কোচ, ট্রেনার কারো সঙ্গেই চুক্তির মেয়াদ বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সবকিছু ঠিক থাকলে সাবেক ইংলিশ ক্রিকেটার মার্ক রবিনসন বাংলাদেশ নারী দলের নতুন হেড কোচ হিসেবে জানুয়ারিতেই দায়িত্ব নিতে যাচ্ছেন । তার সাথে আপাতত দুই বছরের চুক্তি হচ্ছে বিসিবি’র ।

আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে না খেললেও কাউন্টিতে ইয়র্কশায়ার, সাসেক্স, ক্যান্টারবুরি ও নটিংহ্যামের হয়ে খেলেছেন রবিনসন । ২২৯টি প্রথম শ্রেণির ম্যাচ, লিস্ট-এ তে ২৪২টি ম্যাচ খেলেছেন ৫৪ বছর বয়সী এই কোচ।

এদিকে ৩ জানুয়ারি থেকে সিলেটে নারী দলের মাসব্যাপি মাসব্যাপী ক্যাম্প শুরু হবে। করোনা-ভাইরাসের জেরে টাইগ্রিসরা সর্বশেষ মাঠে নেমেছিল চলতি বছরের ২ মার্চ। বাছাইপর্ব এবং অন্যান্য দ্বিপাক্ষিক সিরিজের জন্য খেলোয়াড়দের প্রস্তুত করতে, বিসিবি ট্রেনিং ক্যাম্প করার পরিকল্পনা করছে।

আহাস/ক্রী/০০৪