Download WordPress Themes, Happy Birthday Wishes

নিজেদের মাঠেও জিততে পারলো না বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বছরের শেষটা জয় দিয়ে রাঙাতে পারে নি বার্সেলোনা । স্প্যানিশ লা লিগায় ২০২০ সালের শেষ ম্যাচে বার্সেলোনা পয়েন্ট হারিয়েছে এইবারের বিপক্ষে । ড্র করার ফলে বার্সা পাঁচ থেকে নেমে গেছে পয়েন্ট টেবিলের ছয়ে ।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বার্সেলোনার মাঠে খেলতে যায় এইবার । ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলে । নিজেদের ইতিহাসে এই প্রথম ন্যু ক্যাম্প থেকে পয়েন্ট নিয়ে ফিরলো এইবার । সর্বশেষ মৌসুমেও ন্যু ক্যাম্পে বার্সার কাছে ০-৫ গোলে হেরেছিল এইবার ।

এইবারের বিপক্ষে দীর্ঘদিন ইনজুরিতে থাকা উসমান ডেম্বেলে ফিরেছেন । শুধু ফেরেন নি , দলের এক পয়েন্ট অর্জনে তিনিই গোল পরিশোধ দিয়ে রেখেছেন বড় ভূমিকা ।

খেলার শুরুতেই এগিয়ে যাবার দারুণ সুযোগ পেয়েছিল বার্সেলোনা । প্রতিপক্ষের ডি বক্সে বার্সেলোনার রোনাল্ড আরাউহো ফাউলের শিকার হন । ভিডিও রিভিউ দেখে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন । কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেন নি মার্টিন ব্রেথওয়েট ।

২৫ মিনিটে ডেনিশ ফরোয়ার্ড ব্রেথওয়েটের একটি শট জালে জড়ালেও তা বাতিল হয় অফ সাইডের অজুহাতে । এটিও বাতিল হয় ভিডিও রিভিউতে ।

দ্বিতীয়ার্ধে বদলী হিসেবে নামা ডেম্বেলে এইবারের কিপার দিমিত্রিতোভিচকে একা পেয়েও গোল করতে পারেন নি ।

৫৭ মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় বার্সেলোনা । কাটালানরা গোলটি খেয়েছে নিজেদের ভুলেই । মাঝমাঠের কাছে আরাহোর অমার্জনীয় ভুলে বল ধরে অনেকটা এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন গার্সিয়া।

১০ মিনিট পরেই ম্যাচে সমতা আনে বার্সেলোনা । জুনিয়র ফিরপোর পাস থেকে কোনাকুনি শটে গোল করেন ডেম্বেলে ।

ম্যাচের শেষদিকে কয়েকটি ভাল সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারে নি বার্সেলোনার ফরোয়ার্ডরা । ফলে ড্র করার হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় রোনাল্ড কোম্যানের শিষ্যদের ।

এই মুহূর্তে ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয়ে আছে বার্সেলোনা । অন্যদিকে ১৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পনেরোতম অবস্থানে এইবার ।

আহাস/ক্রী/০০১