Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে অনেক চমক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে জানুয়ারিতে ফের আন্তর্জাতিক ক্রিকেটে সরব হচ্ছে বাংলাদেশ । আগামী ১০ জানুয়ারি তিনটি ওয়ানডে আর দুইটি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে ক্যারিবিয়রা । করোনা-মহামারীর সময় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত হবে এই সিরিজ । কিন্তু তা স্বত্বেও ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত অনেক ক্রিকেটার নিজেদের সরিয়ে নিয়েছেন বাংলাদেশ সফর থেকে ।

আসন্ন বাংলাদেশ সফরকে সামনে রেখে নিজেদের ওয়ানডে আর টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড । মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঘোষিত দলে নেই টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড। করোনা ভাইরাসের শংকায় এই সিরিজে আরও খেলছেন না ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেইস, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান। আর পারিবারিক কারণে নেই ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডাওরিচ।

সম্প্রতি উইন্ডিজ ক্রিকেট বোর্ডের নীতি অনুযায়ী , করোনা-আতংকে কোন ক্রিকেটার চাইলে নিজেকে সরিয়ে নিতে পারেন যে কোন সিরিজ থেকে । সেই সুযোগ বাংলাদেশ সফরে নিয়েছেন ক্যারিবিয় নামীদামী ক্রিকেটাররা ।

যদিও দল ঘোষণার পর ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার জানিয়েছেন , ‘ প্রায় আনকোরা স্কোয়াড হলেও বাংলাদেশের বিপক্ষে আত্মবিশ্বাসী থাকবে ওয়েস্ট ইন্ডিজ । তাছাড়া এটা নতুনদের জন্য নিজেদের প্রমাণের একটা দারুণ সুযোগ । ‘

হোল্ডার না থাকায় ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। বাংলাদেশের বিপক্ষে তার অধিনায়কত্ব অবশ্য নতুন কিছু না । ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের সর্বশেষ বাংলাদেশ সফরে টেস্ট দলের নেতা ছিলেন তিনিই ।

এদিকে ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বাংলাদেশে আসছেন জেসন মোহাম্মদ । ২০১৮ সালের পর আবারও নিজ দেশের হয়ে খেলার সুযোগ পেলেন তিনি ।

আগামী ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে উইন্ডিজ দলের।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েইট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জন ক্যাম্পবেল, রাখিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোসেলে, ভিরাসামি পারমল, কেমার রোচ, রেমন রাইফার, জোমেল ওয়ারিকান

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বনার, জশুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, আন্ড্রে ম্যাকার্থি, ইয়র্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রাইফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

আহাস/ক্রী/০০২