Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন অধিনায়কের নাম ঘোষণা করল পাকিস্তান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত কয়েকদিন ধরে বাতাসে ভেসে বেড়ানো গুঞ্জন অবশেষে সত্যি হয়েছে । পাকিস্তানের টেস্ট দলের অধিনায়কত্ব হারিয়েছেন আজহার আলী । তার জায়গায় আগামীতে পাকিস্তানের সাদা পোশাকের ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম ।

আগে থেকেই পাকিস্তানের রঙিন পোশাকের ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম । এখন টেস্ট দলের সেনাপতিও তিনি । অর্থাৎ পাকিস্তান আবার ফিরে গেছে তিন ফরম্যাটে একই অধিনায়িকের নীতিতে ।

মঙ্গলবার (১০ নভেম্বর) আজহার আলীকে সরিয়ে বাবর আজমকে তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষণা করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) ।

২০১৯ সালের শেষ দিকে পাকিস্তানের রঙিন পোশাকের অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন বাবর আজম । গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানকে প্রথম টি-টুয়েন্টি ক্রিকেট নেতৃত্ব দেন বাবর । আর ওয়ানডে ক্রিকেটে অধিনায়ক হিসেবে তার অভিষেক হয়েছিল সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে ।

অন্যদিকে বাবরের সাথে টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছিলেন আজহার আলী । নতুন দায়িত্ব পাওয়ার পর ব্যাট হাতে ফর্ম হারিয়ে ফেলেন তিনি। এছাড়া দল হিসেবেও এসময় খুব একটা সাফল্যের দেখা পায়নি পাকিস্তান। যে কারণে আজহারকে সরিয়ে এবার বাবরকে দেয়া হলো দায়িত্ব।

চলতি বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান । নিউজিল্যান্ডের মাটিতে এই সিরিজ দিয়েই পাকিস্তানের টেস্ট দলের অধিনায়ক হিসেবে অভিষেক হতে চলেছে বাবর আজমের ।

গত বছর দুয়েক ধরেই টেস্ট ক্রিকেটে দলের অন্যতম ভরসার পাত্র বাবর। ২০১৮ সালের শুরু থেকে এখনও পর্যন্ত ৬২.৮০ গড়ে ১৫৭০ রান করেছেন তিনি। এসময়ের মধ্যে নুন্যতম ১০০০ টেস্ট রান করা ব্যাটসম্যানদের মধ্যে বাবরের চেয়ে ভালো গড় রয়েছে শুধুমাত্র মার্নাস লাবুশেনের।

আহাস/ক্রী/০০২