Download WordPress Themes, Happy Birthday Wishes

১৫ বছর পর বলিভিয়ায় আর্জেন্টিনা’র জয়

ক্রীড়ালোক প্রতিবেদক:

বলিভিয়ার মাঠে আর্জেন্টিনা সবশেষ জয় পেয়েছিলো ১৫ বছর আগে। ২০০৫ সালের পর বলিভিয়ার উচ্চতম মাঠ লা পাজে জিতেছিলো মেসিরা। আর এবার বিশ্বকাপের বাছাইপর্বে। বলিভিয়াকে হারিয়ে বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিল মেসিরা।

সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬০০ মিটার উচ্চতায় বলিভিয়ার মাঠ লা পাজে ম্যাচের শুরুটা অবশ্য একেবারেই ভাল হয়নি মেসিদের। নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করেই শুরু করে বলিভিয়া। ২৪ মিনিটে সাউলের ক্রসে মার্সেলো মার্টিনস গোল করে এগিয়ে দেয় স্বাগতিকদেরকে। পিছিয়ে পড়েও দমে যাননি মেসিরা। ১-০ তে পিছিয়ে থেকে নিজেদের গোছাতে শুরু করে আর্জেন্টিনা।

তবে বিরতির ঠিক আগে ভাগ্য ফেরে আর্জেন্টিনার। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন লওতারো মার্তিনেজ, সেখান থেকে বল কেড়ে নিতে সক্ষম হলেও ক্লিয়ার করতে গিয়ে গুবলেট পাকিয়ে ফেলেন বলিভিয়ার ডিফেন্ডার হোসে মারিয়া কারাসকো। সামনে থাকা মার্তিনেজের গায়ে লেগে বল ঢুকে যায় জালে, সমতায় ফেরে আর্জেন্টিনা।

পরে ম্যাচে ছড়ি ঘোরায় মেসিরাই। ৭৯ মিনিটে মেসির দুর্দান্তভাবে বানিয়ে দেওয়া এক বল মার্তিনেজ দখলে নিয়ে ডি-বক্সের বাঁ দিকে ফাঁকা দাঁড়িয়ে থাকা হোয়াকিন কোরেয়ার দিকে পাস দেন। জোরালো শটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাৎসিওর এই স্ট্রাইকার। শেষ পর্যন্ত লা পাজ থেকে ২-১ গোলের স্বস্তির জয় তুলে নেয় আর্জেন্টিনা।

২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ার মাঠে জিতল আর্জেন্টিনা। সেই সঙ্গে ইকুয়েডরের পর বলিভিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিল লিওনেল মেসির দল। বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই ম্যাচ জয়ে তাদের পয়েন্ট এখন পুরো ছয়।

নিহে/ক্রী/০০১