Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবের শাস্তি শেষ হচ্ছে আজ

ক্রীড়ালোক প্রতিবেদক:

আর মাত্র এক দিন। এর পরেই শেষ হচ্ছে সাকিব ভক্ত এমনকি স্বয়ং সাকিবের অপেক্ষার পালা। জুয়াড়িদের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটা আইসিসিকে না জানানোর কারনে দুই বছরের নিষেধাজ্ঞা পান ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসান। তবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা অনুযায়ী এক বছর পরেই বাইশ গজে ফিরতে পারবেন সাকিব। আর আগামীকাল পুর্ণ হচ্ছে তার এক বছরের নিষেধাজ্ঞা।

আগামী বৃহস্পতিবার থেকে সব ধরনের ক্রিকেট খেলতে আর বাধা থাকবে না এই বিশ্বসেরা অলরাউন্ডারের। গত বছর অক্টোবর মাসে পাওয়া সাকিবের দুই বছরের নিষেধাজ্ঞার এক বছর আগামীকাল শেষ হলেও তার উপর নিষেধাজ্ঞা বহাল থাকবে আরও একবছর। তবে আইসিসির নিষেধাজ্ঞা থাকলেও দেশের বা বাইশ গজের হয়ে ক্রিকেটে ফিরতে পারবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের নিষেধাজ্ঞার খবরটি গত বছর হঠাৎ করেই এসেছিল। নিষেধাজ্ঞার কারণে ভারত সফরের টেস্ট ও টি টুয়েন্টি ও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। খেলতে পারেন নি পাকিস্তানের বিপক্ষে কোন ম্যাচ। গত বিপিএলেও খেলতে পারেননি তিনি। করোনা ভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ বেশ কিছু সিরিজ স্থগিত হয়েছে। তাই তেমন বেশি ক্রিকেট মিস করতে হয়নি সাকিবকে।

এক বছরের নিষেধাজ্ঞা মুক্ত হয়ে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার সম্ভাবনা তৈরি হয়েছিল তার। তবে সে সফরের জন্য পুরোপুরি প্রস্তুতও ছিলো সাকিব। কিন্তু আসর শুরুর আগেই স্থগিত হওয়ার কারনে সাকিব আবারও যুক্তরাষ্ট্রে চলে যান। তবে বিসিবি আয়োজিত টি টুয়েন্টি টুর্নামেন্টে সাকিব খেলবেন বলে নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রেসিডেন্স কাপের পরে বিসিবি সভাপতি জানান, সাকিব ১০ তারিখের দিকেই চলে আসছে। টুর্নামেন্টের আগে তো বটেই। আরও আগেও হতে পারে। ও এক সপ্তাহ বা ১০ দিন আগে অবশ্যই আসবে। ও আমাদের এ টুর্নামেন্ট খেলবে এটা নিশ্চিত করেছে। এর মধ্যে ওর দলও হয়ে যাবে। ওর দলের সঙ্গেই অনুশীলন করবে।’

জুয়াড়ির প্রস্তাব গোপন করে গত অক্টোবরে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। তবে শিগগিরই মাঠে নামবেন দেশের শীর্ষস্থানীয় এ অলরাউন্ডার। সাকিবের প্রত্যাবর্তনটা স্বরূপে ঘটুক- সাকিবের জন্য এমন প্রত্যাশা অধীর অপেক্ষায় থাকা ভক্তদের।

নিহে/ক্রী/০০৯