Download WordPress Themes, Happy Birthday Wishes

‘প্রেসিডেন্টস কাপ’ উঠছে কার হাতে?

কে হাসবে শেষ হাসি!

ক্রীড়ালোক প্রতিবেদক:

‘প্রেসিডেন্টস কাপ’ নিছকই প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হলেও আজ যে ফাইনাল। প্রাইজমানি থাকুক বা না থাকুক ফাইনাল মানেই অন্য রকম এক আবহাওয়া। সব কিছু ঠিক থাকলে আজ রোববার দুপুর দেড়টায় প্রেসিডেন্টস কাপের ফাইনালে মুখোমুখি মাহমুদউল্লাহ রিয়াদ আর নাজমুল হোসেন শান্তর দল। তবে কে জিতছেন ‘প্রেসিডেন্টস কাপ’ ফাইনাল?

করোনা সংকটের মাঝেই বিসিবির উদ্দ্যোগে আয়োজিত আসরের পরিসংখ্যানে অবশ্য এগিয়ে থাকবে নাজমুল একাদশের দলই। নাজমুল-মাহমুদউল্লাহর দুবারের দেখায় মাহমুদউল্লাহ একাদশকে হারিয়েছেন তারা। টুর্নামেন্টের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও আফিফ হোসেন ধ্রুবও যে নাজমুলের দলে। এছাড়া পুরো আসর জুড়ে দুর্দান্ত বল করেছেন তাসকিন আহমেদ ও আলামিন হোসেন।

তবে সামর্থের বিচারে পিছিয়ে নেই মাহমুদউল্লাহ একাদশও । আসরের ২য় সর্বোচ্চ উইকেট শিকারি বোলার রুবেল হোসেন মাহমুদউল্লাহের দলে। আর ফাইনালের আগে পেসার রুবেল কার্যত হুমকি ছুড়ে রেখেছেন নাজমুল একাদশের বিপক্ষে। ব্যাটে দুর্দান্ত ভুমিকা রাখছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। এদিকে শেষ ম্যাচে রানে ফিরেছিলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস। তাই বলা চলে, দারুণ প্রতিযোগিতাময় একটা ফাইনালই অনুষ্ঠিত হবে আজ শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

তবে শেষ দুবারের দেখায় জয় পাওয়া নাজমুল একাদশ, ফাইনালটাও জিতে অনায়েসে নিজের করে নিবে প্রাইজ মানির টাকা! নাকি তিন বারের দেখায় ঘুরে দাড়াবে মাহমুদউল্লাহ একাদশ? বৃষ্টি উটকো হয়ে না আসলে আজ রোববারেই ফল হবে পিছিয়ে যাওয়া শুক্রবারের ফাইনাল।

‘প্রেসিডেন্টস কাপ’ প্রস্তুতিমুলক টুর্নামেন্ট হলেও আছে প্রাইজমানির ব্যবস্থা। প্রতিযোগিতার বিজয়ী দলের জন্য থাকছে নগদ ১৫ লাখ টাকা অর্থ পুরস্কার। আর রানার্সআপ দলকে দেয়া হবে সাড়ে ৭ লাখ টাকা। এছাড়া ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়, আসর সেরা খেলোয়াড়, সেরা ব্যাটসম্যান, সেরা বোলার এবং সেরা ফিল্ডারের জন্যও থাকছে আকর্ষনীয় অর্থ পুরস্কার।

নিহে/ক্রী/০০৪