Download WordPress Themes, Happy Birthday Wishes

ইউনিসেফের নতুন শুভেচ্ছাদূত হলেন মুশফিক

ক্রীড়ালোক প্রতিবেদক:

কয়েক মাস আগে জাতিসংঘের শুভেচ্ছাদূত হয়েছিলেন জাতীয় দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এবার জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে যোগ দিচ্ছেন টাইগারদের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের অন্যতম ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ইউনিসেফের নতুন জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত করায় তিনি সারাদেশে শিশু অধিকার বিষয়ে প্রচারণার জন্য সংস্থাটিতে যোগ দিবেন।

এ বিষয়ে মুশফিক বলেন, ‘একজন ক্রিকেট খেলোয়াড় এবং একজন বাবা হিসেবে আমি বাচ্চাদের জন্য বিশেষত সবচেয়ে ঝুঁকিপূর্ণদের জন্য ইতিবাচক পরিবর্তন আনতে সবাইকে একত্রিত করতে যথাসাধ্য চেষ্টা করব।’

মুশফিকুর রহিম আন্তর্জাতিক এবং ঘরোয়া উভয় ক্রিকেটের অন্যতম দক্ষ ব্যাটসম্যান। অভিষেকের পর থেকে জাতীয় দলের একজন নিয়মিত সদস্য মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১২,০০০ আন্তর্জাতিক রান এবং ১৪টি সেঞ্চুরি নিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের শীর্ষ তিন রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন এই ব্যাটসম্যান।

ইউনিসেফের জাতীয় রাষ্ট্রদূত হিসেবে মুশফিকের কাজ হবে শিশুদের অধিকার এবং তারুণ্যকে প্রভাবিত করে সেসব বিষয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করা। তিনি শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব এবং সহিংসতা, নির্যাতন এবং শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তার বিষয়ে কাজ করবেন।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মুশফিকই অবশ্য প্রথম ক্রিকেটার নন। এর আগে সংস্থাটির শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন টাইগারদের সাবেক তিন অধিনায়ক হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ আশরাফুল ও সাকিব আল হাসান। ২০০৫ সালে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছিলেন আশরাফুল ও বাশার দুজনই। সাকিব এই মর্যাদা পেয়েছিলেন ২০১৩ সালে। এবার তাদের পাশে যুক্ত হচ্ছে ব্যাটসম্যান মুশফিকের নাম।

নিহে/ক্রী/