Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়াল আগ্রাসনে মেসিদের হার

ক্রীড়ালোক ডেস্ক:

বার্সেলোনাকে গুড়িয়ে দিয়ে রিয়াল মাদ্রিদের দুর্দান্ত প্রত্যাবর্তন। প্রথমে লা লিগায় কাদিসের কাছে হার পরে চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দনেস্কের বিপক্ষে বিপর্যস্ত। টানা হারের পরে কোচ জিনেদিন জিদানের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠে গিয়েছিল। চোট সারিয়ে অধিনায়ক সার্জিও র‌্যামোস মাঠে ফিরতেই স্বমহিমায় রিয়াল।

শনিবার দর্শকশূন্য ক্যাম্প ন্যু-তে মরসুমের প্রথম এল ক্লাসিকোয় ফেদ্রিকো ভালভার্দ পাঁচ মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন। তিন মিনিটের ব্যবধানে অবশ্য ১-১ করে দেন তরুণ আনসু ফাতি। সেই সঙ্গে এল ক্লাসিকোয় সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার রেকর্ড বুকেও নাম লেখালেন ১৭ বছর তারকা।

২০১২-১৩ মরসুমের পরে রিয়াল টানা তিনটি এল ক্লাসিকোয় অপরাজিত থাকল। শনিবার জিদানের রণকৌশলেই লিওনেল মেসি ভয়ঙ্কর হয়ে উঠতে পারেননি। যদিও ২৪ মিনিটে গোল করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু পেনাল্টি বক্সের ভিতর থেকে নেওয়া তাঁর ডান পায়ের শট বাঁচান রিয়াল গোলরক্ষক থিয়াবো কুর্তোয়া। এই নিয়ে টানা ছ’টি এল ক্লাসিকোয় গোল পেলেন না মেসি। গোল না পাওয়ার হতাশায় রেফারির সঙ্গে বিবাদে জড়িয়ে পান হলুদ কার্ড।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে আক্রমণের ছিলো রিয়াল। ৬৩ মিনিটে পেনাল্টি থেকে র‌্যামোস ২-১ করেন। বার্সার ক্লেমঁ লংলে নিজেদের পেনাল্টি বক্সে ফাউল করেছিলেন রিয়াল অধিনায়ককে। ৬৯ মিনিটে চোট পাওয়া ভালভার্দেকে তুলে লুকা মদ্রিচকে নামান জিদান। ৯০ মিনিটে গোল করে ফরাসি কিংবদন্তির আস্থার মর্যাদা দেন তিনি।

ম্যাচের পরে চাপমুক্ত জিদান জানিয়েছেন,ফুটবলারদের জন্য সে গর্বিত। এদিকে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থানে জিদানের রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে সাত পয়েন্ট নিয়ে ১২ নম্বরে বার্সোলনা।

নিহে/ক্রী/০০৩