Download WordPress Themes, Happy Birthday Wishes

রাজস্থান স্কোয়াডে বড় পরিবর্তন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) রাজস্থান রয়্যালসের পারফর্মেন্সে সন্তুষ্ট নন গৌতম গম্ভীর । তিনি মনে করেন , রাজস্থান একাদশে এখন পরিবর্তন খুব জরুরী ।

এবারের আইপিএলে রাজস্থান রয়্যালসের শুরুটা হয়েছিল দারুণ। চেন্নাই সুপার কিংস আর কিংস ইলেভেন পাঞ্জাবের মতো দলকে হারিয়ে আকাশে উড়ছিল স্টিভেন স্মিথের দল। তবে পরের দুই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স আর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হার দেখে রাজস্থান। এক ধাক্কায় পড়ে যায় পয়েন্ট টেবিলে নিচের দিকে।

এদিকে রাজস্থান দলের মিডল অর্ডার নিয়ে সন্তুষ্ট নন গৌতম গম্ভীর । কোলকাতার এই সাবেক অধিনায়ক মনে করেন , রবিন উত্থাপ্পা আর রিয়ান পরাগ দলকে ডুবাচ্ছেন । দলে এই দুইজনের জায়গা হওয়া উচিৎ না ।

চলতি আসরে চার ম্যাচে ৩৩ (৫,৯,২,১৭) রান করেছেন উত্থাপ্পা । এক সময় উত্থাপ্পার সাথে কোলকাতায় খেলেছেন গম্ভীর । দুইজনের ওপেনিং জুটি ছিল ধ্বংসাত্মক । কিন্তু উত্থাপ্পা সেরা সময় ফেলে এসেছেন , তাতে কোন সন্দেহ নেই ।

অন্যদিকে রিয়ান পরাগ সর্বশেষ ম্যাচে করেছেন ১৬ রান । এছাড়া কোলকাতার বিপক্ষে ১ , পাঞ্জাবের বিপক্ষে ০ আর প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে করেছেন ৬ রান । অর্থাৎ চার ম্যাচে পরাগের রান সাকুল্যে ২৩ ।

এমন পরিস্থিতিতে উত্থাপা আর পরাগের কোন সুযোগ রাজস্থান একাদশে নেই বলেই মনে করেন গম্ভীর । ‘ক্রিকইনফো’র সঙ্গে আলাপে গম্ভীর বলেন, ‘রবিন উথাপ্পা আর রিয়ান পরাগ দুজনেরই সময় শেষ হয়ে এসেছে। সত্যি করে বলতে উথাপ্পার কোনো ফর্ম আছে বলে মনে হচ্ছে না। তাকে তো মিডল অর্ডারে দলের প্রত্যাশা পূরণ করতে হবে।’

ইতোমধ্যেই দলে যোগ দিয়েছেন ইংলিশ অল রাউন্ডার বেন স্টোকস । গম্ভীর মনে করেন , ‘রিয়ান পরাগেরও কোনো ফর্ম নেই। তাই বেঞ্চে বসা খেলোয়াড়দের দিকে নজর দিতে হবে। এছাড়া বেন স্টোকস যখন যোগ দেবে, কম্বিনেশন একদম বদলে যাবে দলটির।’

আহাস/ক্রী/০১০